• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তামিম-মুমিনুলের পর মুশফিকও সাজঘরে


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ০৪:৩৮ পিএম
তামিম-মুমিনুলের পর মুশফিকও সাজঘরে

ফাইল ছবি

ঢাকা: স্পিনার আব্দুর রাজ্জাকের রাজকীয় প্রত্যাবর্তনের দিনে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ২২২ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। তবে ব্যাট করতে নেমে মোটও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। মাত্র ৯ বল মোকাবেলা করে ফিরে গেছেন তামিম ইকবাল ও মুমিনুল হক। সাজঘরে ফিরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহীমও।

ইনিংসের তৃতীয় বলেই ফিরে গেছেন তামিম ইকবাল। সুরাঙ্গা লাকমলের বলে তার হাতেই ফিরতি ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন ওপেনার তামিম। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে সাজঘরে ফেরেন মুমিনুল হক। দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন তিনি। চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছেন মুমিনুল।

মাত্র ৯ বল মোকাবেলা করে দুই উইকেট হারিয়ে বিপর্যস্ত বাংলাদেশ দলকে আরও বিপদে ফেলেন মুশফিকুর রহীম। মাত্র ১ রান করে সুরাঙ্গা লাকমলের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৪১ রান করেছে বাংলাদেশ। ইমরুল কায়েস ১৮ এবং লিটন দাস ১৬ রান নিয়ে ব্যাট করছেন।  

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং নেন শ্রীলঙ্কা অধিনায়ক দিনেশ চান্দিমাল। ব্যাট করতে নেমে স্বাগতিক স্পিনার আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলামের স্পিন ম্যাজিকে ২২২ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন কুসল মেন্ডিজ। এছাড়া ৫৬ রান করেন রোশেন সিলভা।

বাংলাদেশের পক্ষে দুই বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম ৪টি করে উইকেট নেন। আর কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের শিকার ২টি উইকেট।

রাজ্জাক সবশেষ টেস্ট খেলেন ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি শ্রীলংকার বিপক্ষে। ৪ বছর পর জাতীয় দলের জার্সি গায়ে সেই লংকানদের বিপক্ষে খেলতে নেমে প্রত্যাবর্তনটা রাঙালেন রাজ্জাক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!