• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তামিম-মুশফিকদের মাটিতে নামাল শ্রীলঙ্কা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ০৮:৫৪ পিএম
তামিম-মুশফিকদের মাটিতে নামাল শ্রীলঙ্কা

ফাইল ছবি

ঢাকা: ঘরের মাঠে ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল বাংলাদেশ দল। জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড তো বটেই, পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিপক্ষে টানা সিরিজ জিতেছিল টাইগাররা। কিন্তু আকাশে উড়তে থাকা লাল সবুজের দলকে মাটিতে নামিয়ে আনল শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজ, টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও বাংলাদেশ দলকে রীতিমত উড়িয়ে দিয়েছে সফরকারি শ্রীলঙ্কা। রোববার (১৮ ফেব্রুয়ারি) সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৭৫ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

সফরকারীদের দেয়া ২১১ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে গিয়ে ১৮.৪ ওভারে মাত্র ১৩৫ রানেই গুটিয়ে যায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। দীর্ঘ সফরের শেষটাও শ্রীলঙ্কার পক্ষেই গেল। আর প্রথম অ্যাসাইনমেন্টে তিন তিনটি সিরিজ জিতিয়ে তারকা বনে গেলেন লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহে।

স্বাগতিক দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়া ওপেনার তামিম ইকবাল ২৯ ও মোহাম্মদ সাইফউদ্দিন ২০ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নেন মাদুশানাকা ও গুনাথিলাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ২১০ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে কুশল মেন্ডিস ৪২ বলে ৭০, দানুস্কা গুনাথিলাকা ৪২, থিাসার পেরেরা ৩১ ও উপুল থারাঙ্গা ২৫ রান করে আউট হন। তবে দাসুন শানাকা ৩০ ও অধিনায়ক দিনেশ চান্ডিমাল ২ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন আবু জায়েদ, মোস্তাফিজুরর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

এই ম্যাচে চারটি পরিবর্তন নিয়ে একাদশে সাজিয়েছিল বাংলাদেশ। চোট কাটিয়ে ফিরেছেন দেশসেরা ওপেনার  তামিম ইকবাল। তাকে জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন গত ম্যাচে অভিষিক্ত জাকির হাসান। গত ম্যাচে অপর অভিষিক্ত আফিফের জায়গায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিথুন। এছাড়া এদিন অভিষেক হয়েছে তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান এবং পেসার আবু জায়েদ রাহীর। গত ম্যাচেও চারজনের অভিষেক হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!