• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তামিম-সাকিবে জয়ের রাস্তায় বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৮, ০৪:৫৭ পিএম
তামিম-সাকিবে জয়ের রাস্তায় বাংলাদেশ

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ে বাংলাদেশকে জয়ের জন্য ১৭১ রানের লক্ষ্য দিয়েছে। বাংলাদেশি বোলারদের সামনে শুরু থেকেই কাঁপতে থাকে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত তারা ১৭০ রানেই গুটিয়ে গেছে। এখন জয় পেতে ব্যাট করছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখার সময় ৮ ওভারে এনামুল হকের উইকেট হারিয়ে ৪৭ রান তুলেছে।

২০১৫ বিশ্বকাপে সর্বশেষ খেলেছিলেন এনামুল। তারপর দীর্ঘ বিরতি দিয়ে ফিরে ১৯ রান করতে পেরেছেন তিনি। ১৪ বলে খেলা এনামুলের ইনিংসে ছিল চারটি বাউন্ডারি। অর্থাৎ ১৬ রানই তিনি নিয়েছেন বাউন্ডারি মেরে। তামিম ইকবাল ১৮ ও সাকিব আল হাসান ৩ রান নিয়ে ব্যাট করছেন।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এদিন টস জিতে বোলিং বেছে নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ককে এর প্রতিদান ভালমতেই দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। স্কোরবোর্ডে ২ রান উঠতে না উঠতেই তিনি ফিরিয়েছেন সলোমন মায়ার  ও ক্রেইগ আরভিনকে। দুজনেই শুন্য রানে ফিরে গিয়েছেন। ২টি উইকেটই নিয়েছেন সাকিব।

এরপর অধিনায়ক মাশরাফি ফিরিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজাকে। উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার ১৫ রান করে। কাঁপতে থাকা জিম্বাবুয়েকে টেনে তোলার চেষ্টা করেন ব্রেন্ডন টেলর ও সিকান্দার রাজা। কিন্তু ৫১ রানে মুশফিকের ক্যাচ বানিয়ে টেলরকে ফেরান মোস্তাফিজুর রহমান।

শেষ অবধি জিম্বাবুয়ে ১৭০ রানের সংগ্রহ পেয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান সিকান্দার রাজার সৌজন্যে। একমাত্র ফিফটিটি এসেছে তাঁর ব্যাট থেকেই। ৯৯ বলে তিনি ৫২ রান করেছেন। এছাড়া পিটার মুরের ব্যাট থেকে এসেছে ৫৮ বলে ৩৩।  

শুরুর বোলিংয়ের ধার শেষে আর ধরে রাখতে পারেননি সাকিব।  তাই তাকে ৪৩ রানে ৩ উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। ২টি করে উইকেট পেয়েছেন রুবেল ও মোস্তাফিজ যথক্রমে ২৪ ও ২৯ রান দিয়ে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!