• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তামিম-সাব্বিরের ব্যাটে উৎসবের অপেক্ষায় টাইগাররা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৭, ০১:৫২ পিএম
তামিম-সাব্বিরের ব্যাটে উৎসবের অপেক্ষায় টাইগাররা

ঢাকা: শততম টেস্ট জিততে বাংলাদেশের প্রয়োজন ১৯১ রান। ঐতিহাসিক জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২২ রানে সৌম্য সরকার আর ইমরুল কায়েসকে হারিয়ে শুরুতেই হোঁচট খেয়েছে সফরকারিরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছে টাইগাররা। তামিম ইকবাল ৭৪ এবং সাব্বির রহমান ৩৬ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে দ্বিমুথ করুনারত্নের সেঞ্চুরি এবং দিলুয়ানা পেরেরার হাফ সেঞ্চুরির বদৌলতে সবক'টি উইকেট হারিয়ে ৩১৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ফলে শততম টেস্টে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৯১ রান।

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। দলীয় ২২ রানে রঙ্গনা হেরাথের পরপর দুই বলে আউট সৌম্য সরকার ও ইমরুল কায়েস। এরপর সতর্কতার সঙ্গে ব্যাট করছেন তামিম আর সাব্বির। ইতিমধ্যেই ২২তম টেস্ট হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। ধীরে ধীরে ৯তম সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। সাব্বিরের সঙ্গে শততম রানের জুটি গড়েছেন এই ওপেনার।

আগের দিনের ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে রোববার (১৯ মার্চ) কলম্বো টেস্টের পঞ্চম দিন ১৩৯ রানে এগিয়ে থেকে ব্যাটিং শুরু করেন দিলরুয়ান পেরেরা ও সুরাঙ্গা লাকমাল।
দিনের তৃতীয় ওভারে মুস্তাফিজকে কয়েকদফা বাউন্ডারিতে পাঠিয়ে লঙ্কানদের লিড দেড়শ ছাড়ান লাকমল।

মিরাজের করা ১১৩ ওভারে দ্রুত রান নিয়ে গিয়ে শুভাশিসের থ্রোতে রান আউট হন অর্ধশত করা দিলরুয়ান পেরেরা। পেরেরার আউটে ভাঙ্গে আশি রানের জুটি। লঙ্কানদের লিড তখন ১৮৯ রান। ঠিক পরের ওভারে সাকিবকে মাঠের বাইরে পাঠানোর চেষ্টা করতে গিয়ে লং অনে ক্যাচ আউট হন ৪২ রান যোগ করা সুরাঙ্গা লাকমল। লঙ্কানদের ইনিংস থামে ৩১৯ রানে। সাকিব চারটি, মুস্তাফিজ তিনটি উইকেট শিকার করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!