• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তামিমকে আপন করে নিচ্ছে বিপিএল


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২, ২০১৬, ০৮:৪৬ পিএম
তামিমকে আপন করে নিচ্ছে বিপিএল

ঢাকা : বিপিএল তামিম ইকবালের কাছে ছিল এক বিষাদের  নাম। কখনো  মালিক পক্ষের সঙ্গে ঝামেলা আবার কখনো চোটে পড়ে বিপিএলের পুরোটা খেলতে না পারা, তৃতীয় আসরে ভালো দল গড়েও সাফল্য না পাওয়াটা ছিল চিটাগাং ভাইকিংস অধিনায়কের হতাশার। কিন্তু চতুর্থ বিপিএলের আসর দুহাত ভরে দিচ্ছে তামিমকে।

শুক্রবার (২ ডিসেম্বর) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টানা তৃতীয় ফিফটি করলেন। তারপরও তামিমের দল ১৩৪ রানের বেশি করতে পারলো না সেটা বাকি ব্যাটসম্যানদের নিদারুন ব্যর্থতায়।

ভাইকিংসের মেগাস্টার ক্রিস গেইল শুধু রানের দেখা পেয়েছেন প্রথম ম্যাচে। পরপর দুই ম্যাচে ব্যর্থতার পরিচয় দিলেন। এদিন গেইলকে মাত্র ১ রানে বন্দি করলেন তারই স্বদেশী আন্দ্রে রাসেল। বিপদে পড়া ভাইকিংসের রানের চাকাকে সচল করতে পারেননি এনামুল হক বিজয় (০) ও জহুরুল ইসলাম (৬)।

৩৩ রানে ৩ উইকেট হারানো ভাইকিংসকে উদ্ধার করার দায়িত্ব তুলে নেন তামিম নিজে। আগের দুই ম্যাচে তার একক কৃতিত্বে জিতেছিল দলটি। এদিনও তামিম শোয়েব মালিককে নিয়ে চতুর্থ উইকেটে ৮৬ রান তুলে বড় স্কোরের ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এই দুজন পরপর আউট হওয়ার পর ভেস্তে গেছে ভাইকিংসের বড় স্কোরের সম্ভাবনা।

তামিমের টানা ফিফটি এবং এবারের বিপিএলে পঞ্চম ফিফটিটি নিয়ে যেতে পেরেছেন ৭৪ পর্যন্ত। ৫৯ বলে ছয় চার আর তিন ছক্কায় তিনি এই রান করেন।  মালিকের ব্যাট থেকে এসেছে ৩৩ রান ২৫ বলে। ২৭ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন ডোয়াইন ব্রাভো।

সংক্ষিপ্ত স্কোরকার্ড: 
চিটাগাং ভাইকিংস: ১৩৪/৬ (২০ ওভার) (তামিম ৭৪, মালিক ৩৩,  জাকির ৯। ব্রাভো ৩/২৭, বিটন ২/৩০, রাসেল ১/২৩।)

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!