• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তামিমের দুঃখ আইপিএল, অবশেষে দল পেলেন গেইল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০১৮, ০৪:৩০ পিএম
তামিমের দুঃখ আইপিএল, অবশেষে দল পেলেন গেইল

ফাইল ছবি

ঢাকা: চীনের দুঃখ হোয়াংহো নদী। তামিম ইকবালের দুঃখ কী? এই ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে সেঞ্চুরির খুব কাছে গিয়ে ঘুরে এসেছেন। শুধু তাই নয়, বিগত তিন বছর হলো তামিমের ব্যাটে রানের ফল্গুধারা বইছে। এই সময়ের হিসেবে তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার সুপারম্যান এবি ডি ভিলিয়ার্সের চেয়ে কোনও অংশে কম যাননি।

তাই আইপিএল নিলামে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তামিমকে নিয়ে আশায় বুক বেঁধেছিলেন। হয়তো এবার আইপিএল তারকা ওপেনার থেকে মুখ ফিরিয়ে নেবে না। আর এই বিশ্বাসে কিছুটা হলেও অক্সিজেন যুগিয়েছিল ভারতীয় গণমাধ্যম। তারা আগেই ইঙ্গিত দিয়েছিল, আইপিএল নিলামে তামিমকে কিনতে পারে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।
 
এই সূত্র ধরে, বাংলাদেশের সংবাদমাধ্যমও জানিয়েছিল, তামিমকে পেতে চায় কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু বাস্তবে তেমন কিছু ঘটল না। তামিমের জন্য আইপিএল দুঃখ হয়েই রইল। এর আগে একবার আইপিএলে সুযোগ পেলেও খেলার সৌভাগ্য হয়নি। সেবার তামিম পুনে ওয়ারিয়র্স দলে সুযোগ পেয়েছিলেন।

তামিমকে যারা নিতে চেয়েছিল, সেই পাঞ্জাবই অবিক্রিত ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ওপেনার ক্রিস গেইলকে তৃতীয়বারে গিয়ে নিয়েছে। নিলামে এই ক্যারিবীয় দানবের ভিত্তিমূল্য ছিল  ২ কোটি রুপি। সেই দামেই তাঁকে নিয়েছে পাঞ্জাব। আর কোনও দলই টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে ডাকেনি। কেন ডাকেনি, সেটি বিস্ময়করই বটে!

তবে তামিমের জন্য সান্তনা হতে পারেন ডেল স্টেইন, ইয়ন মরগ্যান, মরনে মরকেল, ইশান্ত শর্মারা। এই ক্রিকেটারদেরও কোনও দল কেনেনি।

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!