• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তামিমের দুর্দান্ত ফিফটি


ক্রীড়া ডেস্ক  সেপ্টেম্বর ২৫, ২০১৬, ০৪:১৯ পিএম
তামিমের দুর্দান্ত ফিফটি

বাউন্ডারি দিয়ে দুর্দান্ত ফিফটি করলেন তামিম ইকবাল। ৬৩ বলে ৭টি বাউন্ডারি দিয়ে এই স্কোর করেন তামিম। এর আগে নতুন ইতিহাসও গড়েন দেশসেরা এই তারকা ক্রিকেটার। টেস্ট ও ওয়ানডে মিলিয়ে দেশীয় ক্রিকেটে ৯ হাজার রানের একমাত্র অধিকারী হলেন তিনি।

রোববার (২৫ সেপ্টেম্বর) মিরপুরে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে তিনিই প্রাথমিক বিপর্যয় কাটিয়ে দলকে সুসংহত অবস্থায় নিয়ে যান। 

তিনি এখনও ৫৩ রান নিয়ে ক্রিজে আছেন। তার সাথে মাহমুদুল্লাহ আছেন ৭ রান করে। বাংলাদেশের দলীয় স্কোর ২ উইকেটে ১১০ রান।

টসে জিতে বাংলাদেশ ব্যাট করতে নামে। শুরুতেই বিদায় নেন সৌম্য সরকার। এরপর ইমরুল কায়েস বিদায় নেন ৩৭ রান করে।

ইতিহাসে ঠাঁই নিলেন তামিম : প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৯ হাজার রান করে ইতিহাস গড়লেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। রোববার (২৫ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ১৫ রান সংগ্রহের মাধ্যমে তিনি এ মাইলফলক স্পর্শ করেন।

ওপেনিংয়ে নেমে তামিম বেশ সাবলীল ব্যাটিং করে যাচ্ছেন। ৮ ওভার শেষে তামিমের ব্যক্তিগত রান ২৩ বলে ২১। উদ্বোধনী সঙ্গী সৌম্য সরকারকে (০) হারালেও বিচলতি হননি তামিম।

এদিন, ইতিহাসের পাতায় ঢুকতে তামিমের দরকার ছিল মাত্র ১৫ রান। দৌলত জাদরানের বলকে বাউন্ডারি বানিয়ে তিনি এ মাইলফলক স্পর্শ করেন।

টেস্টে তামিম ইকবালের রান ৩১১৮। ওয়ানডেতে এখন পর্যন্ত ৪৭৩৪। আর টি-টোয়েন্টিতে ১১৫৪ রান মিলিয়ে তামিমের মোট আন্তর্জাতিক রান ৯ হাজার।

তামিমের পর ৮৩২৪ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তৃতীয় স্থানে থাকা মুশফিকুর রহিমের রান ৭২৭৩। এরপর আছেন মোহাম্মদ আশরাফুল (৬৬৫৫) ও হাবিবুল বাশার (৫১৯৪)।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!