• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তামিমের মাংশপেশিতে টান, শঙ্কায় বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৭, ০৭:৫০ পিএম
তামিমের মাংশপেশিতে টান, শঙ্কায় বাংলাদেশ

ঢাকা: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলেই পাকিস্তানে গিয়েছিলেন তামিম ইকবাল। সেখানে বিশ্ব একাদশের হয়ে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরেই গিয়েয়েছেন দক্ষিণ আফ্রিকায়। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) প্রোটিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে মাংশপেশিতে চোট পান এই দেশসেরা ওপেনার। দেশটির সংবাদ মাধ্যম স্পোর্টস ২৪ এমনই খবর প্রকাশ করেছে।

এদিন বেনোনিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। মাংশপেশিতে টান খেয়ে মাত্র ৫ রান করে আহত অবসর হয়ে মাঠ ছাড়েন ওপেনার তামিম ইকবাল। এরপর তাকে স্ক্যান করার জন্য পাঠানো হয়েছে। স্ক্যানের রিপোর্ট আসলেই পুরোপুরিভাবে অবগত হওয়া যাবে।

তবে তামিমের এই চোট ভাবিয়ে তুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট। তার আগে পুররাপুরি সুস্থ হতে না পারলে সমস্যায় পড়তে পারে টাইগাররা। ইতিমধ্যেই এই টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তামিম ফিট না হলে দলের সেরা দুই তারকাকে ছাড়াই মাঠে নামতে হবে টাইগারদের। এটাই শঙ্কায় ফেলেছে বোর্ডকে।

বাংলাদেশের হয়ে ৫১টি টেস্ট খেলেছেন তামিম। ৮টি সেঞ্চুরিতে ৫৭৪৩ রান করেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের প্রথমটিতে ৭১ ও ৭৮ রান করেন তামিম। ঢাকায় অনুষ্ঠিত ঐ টেস্টে ২০ রানে জিতেছিলো টাইগাররা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!