• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তারা দিয়েছিল ১৬’শ আমরা দিলাম ১৬ হাজার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৭, ০২:০২ পিএম
তারা দিয়েছিল ১৬’শ আমরা দিলাম ১৬ হাজার

ঢাকা: বাংলার প্রতিটি ঘরে এখন আলো জ্বলবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, আমরা এক হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ নিয়ে যাত্রা করেছিলাম, এখন ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছি। আশা করি দেশের মানুষ তা মনে রাখবে।’

রোববার (১০ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১০ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ প্রকল্প ও চারটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। 

এ উদ্বোধনের ফলে জাতীয় গ্রিডে যোগ হলো সৌর বিদ্যুৎও। এতে মানুষের বিদ্যুতের কোনো ঘাটতি থাকলো না। 

শেখ হাসিনা বলেন, ‘বিএনপির সময় দেশে বিদ্যুৎ ছিল না, রাজধানীর অনেক এলাকাই অন্ধকারে ছিল।’

তিনি বলেন, শিল্প উন্নয়নসহ যে কাজই করতে যাই তাতে বিদ্যুৎ প্রয়োজন হয়। তাই আমাদের লক্ষ্য ছিল কত দ্রুত বিদ্যুৎ উৎপাদন করতে পারি। আমাদের লক্ষ্য ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া। দুর্গম এলাকায়ও সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছি। এখন গ্রামে বসে কাজ করার সুযোগ করে দিচ্ছি। 

তিনি আরো বলেন, ‘ক্ষমতায় এসে আমাদের প্রধান লক্ষ্য ছিল ঘরে ঘরে আলো জ্বালাবো, মানুষকে সুশিক্ষায় শিক্ষিত করবো। প্রতিটি অঞ্চল উন্নত করা এবং সুষম বণ্টন নিশ্চিত করা। আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ।’

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এসে তাদের কাজ ছিলো জঙ্গিবাদ ও বাংলা ভাইয়ের সৃষ্টি করা, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন, আমার ওপর গ্রেনেড হামলাই ছিল তাদের কাজ। মানুষের উন্নয়নে তারা কোনোকাজ করেনি।

এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সচিব, সৌদি আরব ও কুয়েতের রাষ্ট্রদূত। 

এছাড়া প্রধানমন্ত্রী গণভবন থেকে দুপুর ১২টার কিছু পরে যশোরের ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক’র উদ্বোধন করেন। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!