• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘তারেক রহমানকে দেশে ফেরত আনতে কষ্ট হবে না’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৮, ০৮:০৭ পিএম
‘তারেক রহমানকে দেশে ফেরত আনতে কষ্ট হবে না’

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কষ্ট হবে না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

মাহবুবে আলম বলেন, তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলার নাটের গুরু বলা হচ্ছে। আমরা রায় পর্যালোচনা করে দেখবো। রায় পড়ে যদি দেখি তারও মৃত্যুদণ্ড হওয়া উচিত তাহলে দণ্ড বাড়াতে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করা হবে।

তিনি বলেন, যাদের মৃত্যুদণ্ড হয়েছে তাদের আদালত থেকে বিনা খরচে রায়ের কপি দেওয়া হয়। আর তারা যদি আপিল ফাইল করে, তবে সেটাও ডেথ রেফারেন্স হিসেবে হাইকোর্টে আসবে। সেক্ষেত্রে আমরা রাষ্ট্রপক্ষ যত দ্রুত সম্ভব শুনানির জন্য পদক্ষেপ গ্রহণ করবো। তবে এটাতে পেপারবুক তৈরি করার বিষয় রয়েছে, যা আদালতের বিষয়। মামলার আপিল শুনানিতে আমাদের পদক্ষেপগুলো আমরা নেব।

মামলায় একজন পাকিস্তানি নাগরিকেরও সাজা হয়েছে উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল বলেন, এখানে আমরা অনুমান করছি বাংলাদেশের ক্ষতি করার জন্য বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার জন্য পাকিস্তান এখনও নিবৃত্ত হয়নি। পাকিস্তান এরই মধ্যে সন্ত্রাসবাদে জড়িয়ে পড়েছে। আমরা সেক্ষেত্রে জেএমবিসহ জঙ্গিদের দমন করতে সফল হয়েছি। সাজাপ্রাপ্ত ওই পাকিস্তানি নাগরিককে নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!