• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তারেককে যেভাবেই হোক ফিরিয়ে আনা হবে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৮, ১০:০১ এএম
তারেককে যেভাবেই হোক ফিরিয়ে আনা হবে

ঢাকা: আদালতে দোষী সাব্যস্ত হয়ে লন্ডনে পালিয়ে থাকা তারেক রহমানকে যে কোনো ভাবে দেশে ফিরিয়ে বিচারের মুখোমুখি করা হবে, জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশের মতো করে বিদেশেও সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে তারেক রহমান।

শনিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় দুপুরে লন্ডনে প্রবাসীদের দেয়া সম্বর্ধনা অনুষ্ঠানে এই কথা বলেন শেখ হাসিনা। জিয়া পরিবারকে খুনী দাবি করে শেখ হাসিনা আরো বলেন, এই খুনিদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

শনিবার সকাল থেকেই লন্ডনের ওয়েস্টমিনিস্টারের সেন্ট্রাল হলের সামনে জড়ো হতে থাকেন ব্রিটেন প্রবাসী বাংলাদেশিরা। উদ্দেশ্য কমনওয়েলথ সম্মেলনে যোগ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানানো।

প্রধানমন্ত্রীকে সম্বর্ধনা জানানোর পাশাপাশি উন্নয়নশীল বাংলাদেশের উদযাপন উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এই আলোচনা সভায় যোগ দেন লন্ডন ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাংলাদেশিরা।

ওয়েস্ট মিনিস্টারের হলে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ প্রধান। দেশে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের ধারাবাহিকতা তুলে ধরেন প্রবাসীদের সামনে। এ সময়, বিএনপির রাজনীতির কড়া সমালোচনা করে তিনি বলেন, লন্ডনেও সন্ত্রাসী কার্যক্রম চালানো তারেক জিয়ার দেশে ফেরার সৎসাহস নেই।

যারা যুদ্ধাপরাধীদের হাতে জাতীয় পতাকা তুলে দিয়েছিলো, তাদের মুখে গণতন্ত্রের বার্তা দেশের মানুষ শুনতে চায় না বলেও, মন্তব্য করেন শেখ হাসিনা।

যারা দেশের নামে বিদেশে অপপ্রচার করে ভাবমূর্তি বিনষ্টের চেষ্টায় লিপ্ত; তাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে প্রবাসীদের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিএনপির শাসনামলে দেশ সব সূচকে পিছিয়ে গেলেও, তাঁর সরকারের আমলে মানুষের কল্যাণ আর উন্নয়ন নিশ্চিত হয়েছে বলেও লন্ডনে উল্লেখ করলেন আওয়ামী লীগ প্রধান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!