• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তারেকের দেখানো পথেই হাটবে বিএনপি


বিশেষ প্রতিনিধি জুলাই ১৭, ২০১৭, ০৯:৫১ পিএম
তারেকের দেখানো পথেই হাটবে বিএনপি

ঢাকা : তত্ত্বাবধায়ক সরকার থেকে সরে এসে নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবিতে সোচ্চার বিএনপি। কিন্তু এই সরকার কেমন হবে, সে বিষয়ে ধারণা নেই দলটির শীর্ষ পর্যায়ের অনেক নেতার। কারণ, গত অক্টোবরে এই সরকারের ধারণার কথা বললেও তার রূপরেখা দেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, লন্ডন সফর থেকে দেশে ফিরে খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করতে পারেন। লন্ডনে অবস্থানকালে খালেদা জিয়া তার বড় ছেলে ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা নিয়ে পরামর্শ করবেন। জুলাইয়ের শেষের দিকে বা আগস্টে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা চূড়ান্ত করে দেশবাসীকে জানাবেন বিএনপি প্রধান।

এদিকে, লন্ডন থেকে দেশে ফিরেই খালেদা জিয়া পুরোদমে রাজনৈতিক আন্দোলনে নামবেন এবং সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন বলে ধারণা করছেন দলীয় নেতারা। ইতোমধ্যে দলের নীতিনির্ধারক পর্যায়ের কয়েকজন জ্যেষ্ঠ নেতা মিলে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখার একটি খসড়া চেয়ারপারসনের কাছে জমাও দিয়েছেন বলে জানা গেছে।

দলীয় একটি সূত্র জানিয়েছে, এই খসড়াও সঙ্গে করে লন্ডনে নিয়ে গেছেন খালেদা জিয়া। লন্ডনে তারেক রহমানের সঙ্গে সব বিষয়ে আলাপ-আলোচনার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন বিএনপি চেয়ারপারসন।

প্রসঙ্গত, খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলাপ-আলোচনা চলছে। আগামী নির্বাচনের আগে চেয়ারপারসনের এই সফরকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন দলের নেতাকর্মীরা। দলের শীর্ষ দুই নেতা আগামী দিনের আন্দোলন, দল পরিচালনার কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে মনে করছেন তারা।

এর আগে গত বছর ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি চোখ ও পায়ের চিকিৎসা নেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে গত বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন। তখন লন্ডনে পারিবারিক পরিম-লে সময় কাটানোর পাশাপাশি বিএনপির আয়োজনে দুটি অনুষ্ঠানেও অংশ নেন খালেদা জিয়া।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!