• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তারেকের স্ত্রীর বিরুদ্ধে মামলা, রায় যে কোন দিন


আদালত প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৭, ০৫:৫২ পিএম
তারেকের স্ত্রীর বিরুদ্ধে মামলা, রায় যে কোন দিন

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে দায়ের করা মামলার রুল শুনানি শেষ, রায় যে কোন দিন। মঙ্গলবার (১০ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণাদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন, এজে মোহাম্মদ আলী। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশিদ আলম খান।

এরআগে গত ২ নভেম্বর এ মামলার রুল শুনানি করতে বিব্রত করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ। পরে প্রধান বিচারপতি মামলাটি শুনানির জন্য উক্ত বেঞ্চ নির্ধারণ করে দেন।

মামলার বিবরনে জানা যায়, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১টাকার মালিক হওয়া ও সম্পদেও তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক।

মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছরে জোবায়দা রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট।

এর বিরুদ্ধে আপিল করলেও আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন। কিন্তু এ মামলায় আসামিপক্ষ দুদককে পক্ষভুক্ত করেনি।

গত বছরের ২ এপ্রিল দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএমহাসানের হাইকোর্ট বেঞ্চ দুদককে পক্ষভুক্ত করার আবেদন মঞ্জুর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!