• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তাসকিনের পরীক্ষা হবে অস্ট্রেলিয়ায়!


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৬, ০৩:৪২ পিএম
তাসকিনের পরীক্ষা হবে অস্ট্রেলিয়ায়!

তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষা অস্ট্রেলিয়ায়! বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আগামী মাসে অস্ট্রেলিয়া যেতে পারেন পেসার তাসকিন আহমেদ। রবিবার এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

মিরপুরে আকরাম খান জানান, খুব সম্ভবত অস্ট্রেলিয়াতেই বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে পারেন পেসার তাসকিন। সঙ্গে সম্ভব হলে যেতে পারেন আরাফাত সানি। আকরাম খান এ প্রসঙ্গে সাংবাদিকদের আরও বলেন, তাসকিন মোটামুটি কনফার্ম। শিগগিরই তার অফিসিয়াল টেস্টের ব্যবস্থা করা হচ্ছে। খুব সম্ভবত সে অস্ট্রেলিয়া যাবে টেস্টের জন্য। সানির রিপোর্ট পেলে আমরা ওকে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবো। তার রিপোর্ট ইতিবাচক হলে, তাসকিনের সঙ্গে একসঙ্গে হয়তো টেস্টের জন্য পাঠানো হবে।

চলতি বছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের প্রথম রাউন্ডের ম্যাচে সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে। আইসিসির অনুমোদিত ল্যাবে পরীক্ষা দেওয়ার পর নিষিদ্ধ হন বাংলাদেশের এ দুই বোলার। এরপর থেকেই নিজেদের বোলিং অ্যাকশনের ত্রুটি সংশোধনে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের এই দুই বোলার। এরই মধ্যে তাসকিন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির তৈরি করা পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিয়ে পাশ করেছেন। আপাতত তাসকিন প্রস্তুতি নিচ্ছেন আইসিসির নির্ধারিত ল্যাবে পরীক্ষায় দেওয়ার জন্য।

এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আশরাফুল প্রসঙ্গেও কথা বলেছেন আকরাম খান। তিনি বলেছেন, আশরাফুলের ব্যাপারটা নির্ভর করছে কোচ এবং ফ্র্যাঞ্চাইজিদের ওপর। এনসিএল-এর সেরা পারফরমাররা বিসিএল খেলবে। আর আশরাফুলের ব্যাপারটা হলো সে খেলার মধ্যে ছিল না। এ ছাড়া ফিটনেসেরও ব্যাপার আছে।

বিসিএল-এ খেলার সম্ভাবনা থাকলেও বিপিএল আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আশরাফুলকে অপেক্ষায় থাকতে হবে ২০১৮ সাল পর্যন্ত।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

  

Wordbridge School
Link copied!