• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তাহলে পারুলেরা কোথায় নিরাপদ?


ফরিদপুর প্রতিনিধি: মে ১৪, ২০১৭, ০৯:২৪ পিএম
তাহলে পারুলেরা কোথায় নিরাপদ?

ফরিদপুর: সন্তান জন্ম নেয়ার পর সবচেয়ে খুশি হন বাবা-মা। সেটা ছেলে হোক আর মেয়ে হোক। বাবা-মায়ের আদর স্নেহ নিয়েই বেড়ে ওঠে সন্তান। কিন্তু একসময় মেয়েদের বাবা মাকে ছেড়ে চলে যেতে হয় অন্যের ঘরে। তখন সবচেয়ে কাছের মানুষ হন স্বামী। আর বিয়ের পরে একজন নারী স্বামীর ঘরই নিরাপদ মনে করেন। কিন্তু সেই স্বামী যদি হন স্ত্রীর জানের শত্রু, তাহলে একজন নারীর নিরাপত্তা কোথায়?

এমন নিষ্ঠুর ঘটনা ঘটেছে ফরিদপুরে নগরকান্দা উপজেলায়। পাচারকারীদের কাছে নববধূকে দুই লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন স্বামী। ভারতে পাচার করার ১৫ দিন পর রোববার (১৪ মে) ভোরে যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানাধীন বড়আঁচড়া গ্রাম থেকে ওই নববধূকে উদ্ধার করেছে র‌্যাব।

ফরিদপুরের নগরকান্দা উপজেলার পারুল আক্তারের (১৮) রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার রইস মণ্ডলের সঙ্গে বিয়ে হয়। মাত্র দেড়মাস পরই স্বামী রইস মণ্ডল স্ত্রীকে মানবপাচারকারীদের কাছে দুই লাখ টাকায় বিক্রি করে দেন। স্বামীর সহযোগিতায় ওই নববধূকে ভারতে পাচার করে দেয় পাচারকারীরা।

বিষয়টি বুঝতে পেরে গত ২৮ এপ্রিল ওই নববধূর মা বাদী হয়ে নগরকান্দা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। একই সঙ্গে তিনি র‌্যাবের সহযোগিতা চান।

ফরিদপুর র‌্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. রইচ উদ্দিন জানান, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার গৌরিপুর বাজার থেকে স্বামী রইস মণ্ডলকে আটক করে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব সদস্যরা। পরে তার দেয়া তথ্যমতে ভারতে পাচারকারীদের সঙ্গে কৌশলে যোগাযোগ করে ওই নারীকে দেশে ফিরিয়ে আনা হয়। রোববার (১৪ মে) সকালে যশোরের শার্শা থানার বড়আছড়া গ্রাম থেকে উদ্ধার করে র‌্যাব-৮ এর সদস্যরা।

এসময় মানবপাচার চক্রের মূলহোতা নড়াইল জেলার নড়াগাতি থানার মাউলি গ্রামের মৃত কালিপদ দাসের ছেলে কৃষ্ণপদ দাস (৩৮) ও তার সহযোগী সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া গ্রামের আবু বক্কারের ছেলে বাবু সানাকে (২৭) বেনাপোল বাসস্ট্যান্ড থেকে আটক করে র‌্যাব সদস্যরা।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

 

Wordbridge School
Link copied!