• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লুকাকু-হ্যাজার্ডের সৌজন্যে তিউনিসিয়াকে গোলবন্যায় ভাসাল বেলজিয়াম


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৮, ০৮:১৫ পিএম
লুকাকু-হ্যাজার্ডের সৌজন্যে তিউনিসিয়াকে গোলবন্যায় ভাসাল বেলজিয়াম

ঢাকা: বেলজিয়াম আবার প্রমাণ করল তারা কেন বিশ্বকাপের বড় দাবিদার। তিউনিসিয়াকে তারা ৫-২ গোলে স্রেফ উড়িয়ে দিয়েছে। ম্যাচে বেলজিয়ামের আধিপত্য দেখে মনে হয়েছে, ইউরোপের এই দলটি চ্যাম্পিয়ন হতেই রাশিয়া গেছে। জোড়া গোল করেছেন রোমেলো লুকাকু ও এডেন হ্যাজার্ড। এই জয়ে পরের রাউন্ডে উঠল বেলজিয়াম। আর বিদায় নিল তিউনিসিয়া।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে জোড়া গোল করে নিজের জাত চিনিয়েছেন রোমেলু লুকাকু। তিউনিসিয়ার বিপক্ষেও সেই ঝলক অব্যাহত রেখেছেন এই বেলজিয়ান স্ট্রাইকার। শনিবার (২২ জুন) মস্কোয় খেলার প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। তার দুই গোলই এসেছে লুকাকুর পা থেকে। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেছে বেলজিয়াম।

এদিন ম্যাচের ৮ম মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন ফরোয়ার্ড। ১৬ মিনিটে ব্যবধান দিগুণ করেন  লুকাকু। মেজর টুর্নামেন্টে এটি তার ষষ্ঠ গোল। এবারের বিশ্বকাপে এটি তাঁর তৃতীয় গোল। তবে দুই মিনিট পরেই একটি গোল শোধ করে তিউনিসিয়া। দুর্দান্ত এক হেডে গোলটি করেন ব্রন।

প্রথমার্ধের শেষ মুহুর্তে  নিজের দ্বিতীয় গোলটি করেন লুকাকু। এই গোলের মাধ্যমে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যুগ্মভাবে শীর্ষে উঠে এলেন লুকাকু। আর স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। তাঁকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকলেও পারেননি।

দ্বিতীয়ার্ধে বেলজিয়ামের ধার একটুও কমেনি বরং বেড়েছে। ৫১ মিনিটে অ্যাল্ডারওয়েল্ডের কাছ থেকে বল পেয়ে নিজের দ্বিতীয় গোল করে ফেলেন হ্যাজার্ড। ৪-১ এ এগিয়ে থাকা বেলজিয়ামের পঞ্চম গোলটি এসেছে ৯০ মিনিটে। তেলেমানসের বাড়ানো দূরপাল্লার বাড়ানো ক্রসে দারুণ শটে গোল করেন বাতশুয়াই।

এর আগে তিনি তিন তিনবার সুযোগ পেয়েও গোল করতে পারেননি। কখনও গোলরক্ষক আবার কখনও বারে লেগে প্রতিহত হয়েছে। তবে ম্যাচ শেষ হওয়ার শেষ মিনিটে তিউনিসিয়া একটি গোল শোধ দিয়ে দেয়। ৫-২ গোলের জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো বেলজিয়াম। অন্যদিকে, দুই হারে বিশ্বকাপ থেকে বিদায় নিল তিউনিসিয়া।

সোনালীনিউজ/জেডআই/আরআইবি

 

Wordbridge School
Link copied!