• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তিতাস কর্মকর্তাদের মারধর: আসামি ১৫০


নারায়ণগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ২০, ২০১৭, ১০:১৮ পিএম
তিতাস কর্মকর্তাদের মারধর: আসামি ১৫০

নারায়ণগঞ্জ: তিতাস গ্যাস নারায়ণগঞ্জ আঞ্চলিক অফিসের কর্মকর্তাদের মারধরের ঘটনায় প্রাইম টেক্সটাইল মিলের মালিক এমএ আউয়ালকে আসামি করে ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) রাতে তিতাস গ্যাস নারায়ণগঞ্জ আঞ্চলিক অফিসের জেনারেল ম্যানেজার শফিকুর রহমান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় এই মামলা দায়ের করেন।

এদিকে, প্রাইম টেক্সটাইল মিলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। এতে করে কারখানার মালিক কোটি টাকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কারখানার মালিকপক্ষ দাবি করছেন। প্রতিদিন কারখানায় প্রায় ৬০ টন সুতা উৎপাদন করে।

গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ফলে শুক্রবার ৬০টন সুতা উৎপাদন ব্যাহত হয়। এতে করে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে কারখানার উপ-মহা ব্যবস্থাপক (প্রশাসন) মোস্তফা আরদুদ দাইয়ান এমনটাই দাবি করেন। এছাড়া কারখানার উৎপাদন বন্ধ থাকলেও কারখানায় কর্মরত ৫ হাজার শ্রমিক কোনো কাজ করতে না পেরে হাজিরা দিয়ে বাসায় চলে গেছেন।

তিতাস গ্যাস নারায়ণগঞ্জ আঞ্চলিক অফিসের দায়েরকৃত মামলার বরাত দিয়ে ফতুল্লা মডেল থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পাগলা নন্দলালপুরস্থ প্রাইম টেক্সটাইল মিলে অনুমোদনের চেয়ে অতিরিক্ত গ্যাস অবৈধভাবে ব্যবহার করছে। এমন তথ্যের ভিত্তিতে কারখানায় গিয়ে গোপনে তদন্ত করে সত্যতার প্রমাণ পাওয়ায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

পরে অন্যান্য কর্মকর্তারা গাড়ি নিয়ে চলে আসার কারখানার এমডি এমএ আউয়ালের হুকুমে কারখানার জেনারেল ম্যানেজার মহসিন পাটোয়ারীর নেতৃত্বে ১০০/১৫০ জন কর্মকর্তা-কর্মচারীরা তিতাস অফিসের কর্মকর্তাদের ওপর হামলা চালায় এবং তাদের আটক করে মারধর করে। এসময় তিতাস অফিসের গাড়ি ভাঙচুরও করা হয়। আর ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, প্রাইম টেক্সটাইল মিলের পক্ষ থেকে তিতাস গ্যাসের কর্মকর্তাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করার আবেদন করা হয়েছে। এখনো বিষয়টি আমলে নেয়া হয়নি।

প্রাইম টেক্সটাইল মিলের উপ-মহাব্যবস্থাপক মোস্তফা আরদুদ দাইয়ান জানান, আমাদের গ্যাসের বিল বকেয়া ছিল না। অবৈধ সংযোগও ছিল না। তারপরও আমাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তারা আমাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্নের কোনো কারণও জানাতে পারেননি। তখন বাহিরের কিছু লোকের ইন্ধনে বহিরাগতরা তিতাস গ্যাসের কর্মকর্তাদের মারধর করে। পরে আমরা তাদের উদ্ধার করে অফিসে নিয়ে আসি।

তিনি আরও জানান, প্রাইম টেক্সটাইল মিলে তিনটি স্পিনিং কারখানা রয়েছে। এ কারখানাগুলোতে প্রায় ৫ হাজার শ্রমিক কাজ করে। এতে দৈনিক ৬০টন সুতা তৈরি হয়। তৈরিকৃত মিলান্স ও পিসিসিভিসি নামে এসব সুতা ইউরোপে রপ্তানি করা হয়।

গ্যাস সংযোগ বিচ্ছিন্নের কারণে একদিনে আমাদের প্রায় চার কোটি টাকার অধিক আর্থিক ক্ষতি হয়েছে। যা সহজে পুষিয়ে নেয়া সম্ভব নয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি
 

Wordbridge School
Link copied!