• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন ইউপির নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল


ঝালকাঠি সংবাদদাতা মার্চ ২১, ২০১৭, ০১:৩৫ পিএম
তিন ইউপির নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

ঝালকাঠি: জেলা সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ, কাঠালিয়া উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে এবং কাঠালিয়ার চেঁচরীরামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ ইউপি সদস্যের একটি পদের নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (২০ মার্চ) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল বাশার খান, বিএনপির  ওয়ারেচ আলী খান এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. নাসির উদ্দিন আহম্মেদসহ সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মোট ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পোনাবালিয়া ইউনিয়নে ১১ হাজার ১১০ জন ভোটারের মধ্যে ৫ হাজার ৭২৮ জন পুরুষ ভোটার এবং ৩ হাজার ৫৮২ জন নারী ভোটার রয়েছেন।

এদিকে কাঠালিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী রবিউল ইসলাম কবির সিকদার ও দুই স্বতন্ত্র প্রার্থী এনায়েত হোসেন খসরু এবং মাঈনুল হোসেন রিয়াজ মনোনয়নপত্র দাখিল করেছেন।

কাঠালিয়া সদর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান কিবরিয়া সিকদার পদত্যাগ করে সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ ইউনিয়নে কেবলমাত্র চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কাঠালিয়া সদর ইউনিয়নে ১১ হাজার ৭৮৭ জন ভোটারের মধ্যে ৫৯৭৪ জন পুরুষ এবং ৫৮১৩ জন নারী ভোটার রয়েছে।

একই দিন কাঁঠালিয়া উপজেলার চেঁচরীরামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ ইউপি সদস্য নির্বাচনে ৩ জন মনোনয়ন দাখিল করেছেন। এ ওয়ার্ডের সদস্য ইন্তেকাল করায় পদটি শূন্য হয়। চেঁচরীরামপুর ৯নং ওয়ার্ডেও ভোটার সংখ্যা ১ হাজার ৭৩৬ জন। এদের মধ্যে ৮৪৬ জন পুরুষ ও ৮৯০ জন নারী ভোটার রয়েছেন।

আগামী ১৬ এপ্রিল এসব  ইউনিয়ন পরিষদগুলোতে এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!