• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চার জেলায় সড়কে ঝরলো ১১ প্রাণ


নিউজ ডেস্ক মে ২৭, ২০১৭, ১২:৫১ পিএম
চার জেলায় সড়কে ঝরলো ১১ প্রাণ

ঢাকা: ময়মনসিংহের ত্রিশাল, দিনাজপুরের নবাবগঞ্জ, গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ ১১ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৯ জন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা-রংপুর মহাসড়ক ও আজ শনিবার (২৭ মে) সকাল সাড়ে ৬টার দিকে ত্রিশালের রায়মনি চেলেরঘাট এলাকায়, আজ শনিবার ভোরে দিনাজপুরের নবাবগঞ্জ ও সকালে বাগেরহাটের ফকিরহাটে এসব দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, জেলার ত্রিশালে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে শিশুসহ তিন যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২২ যাত্রী। শনিবার (২৭ মে) সকাল সাড়ে ৬টার দিকে ত্রিশালের রায়মনি চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মুক্তাগাছা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম পরিবহনের বাসটি চেলের ঘাট এলাকায় আরেকটি বাসকে পাশ কাটানোর সময় চালক নিয়ন্ত্রণ হারান। ফলে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায় এবং ঘটনাস্থলেই এক শিশু ও এক নারীর মৃত্যু হয়।

আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। চালক অতিরিক্ত গতিতে বাসটি চালানোর কারণেই নিয়ন্ত্রণ হারায় বলে আহত যাত্রীরা অভিযোগ করেছেন বলে জানান ওসি।

এদিকে গাইবান্ধা প্রতিনিধি জানান, জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। শুক্রবার রাত ২টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের উপজেলার ফাঁসিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, শুক্রবার রাত ২টার দিকে ফাঁসিতলা এলাকায় ঢাকাগামী গরুবোঝাই একটি ট্রাকের সঙ্গে রংপুরগামী সিমেন্টবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে গরুবোঝাই ট্রাকটি রাস্তার পাশে খাদে উল্টে গিয়ে ঘটনাস্থলেই ২ জন ও হাসপাতালে নেয়ার পথে আরও ১ জন মারা যান। এ ঘটনায় আহত ২ জনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহত ৩ জনের মধ্যে দুইজন গরু ব্যবসায়ী বলে জানা গেছে। কিন্তু কারো নাম পরিচয় জানা যায়নি।

অন্যদিকে দিনাজপুর প্রতিনিধি জানান, জেলার নবাবগঞ্জ উপজেলায় আজ ভোরে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুরগিবোঝাই একটি পিকআপের সংঘর্ষে তিনজন নিহত এবং তিনজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- নওগাঁ জেলার বদলগাছি উপজেলার আসলাম (৩৮), সদর উপজেলার মানিক (২৬) এবং অজ্ঞাত একজন। আহত ব্যক্তিরা হলেন নওগাঁ জেলার বদলগাছি উপজেলার মানিক (২৫), কাওসার (২৫) ও শাওন (২৪)। হতাহত ব্যক্তিরা সবাই পিকআপের যাত্রী ছিলেন। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন নবাবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হাকিম।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের খুলনা-মংলা মহাসড়কের ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকায় সকাল ৭টার দিকে ট্রাকচাপায় ২ ভ্যানচালক নিহত হয়েছেন। এ সময় ট্রাকটির হেলপারসহ ৭ জন আহত হন।

নিহতরা হলেন- ফকিরহাট উপজেলার বেতাগা চাদের ঢোল গ্রামের নরেন্দ্রনাথ বৈরাগীর ছেলে ভ্যান চালক উত্তম বৈরাগী (৪৫) ও একই উপজেলার বাহিরদিয়া সাতবাড়িয়া গ্রামের  শাহাদাৎ হোসেনের ছেলে ভ্যান চালক মোঃ ফারুক হোসেন (৩৫)।

হাইওয়ে পুলিশ জানায়, ঘটনাস্থলে  সড়কের উপর বালি বোঝাই একাধিক ট্রাক থাকায় যানচলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টির ফলে এ দুর্ঘটনা  ঘটেছে।

ট্রাক হেলপার মোড়েলগঞ্জ উপজেলার নিশান বাড়িয়ার নোমান (৩৪) ও ভ্যানযাত্রী ফকিরহাট পিলজংগ এলাকার হালিমা বেগম০সহ আহত ৭ জনকে  খুলনা মেডিকেল হাসপাতালে ভর্তি  করা হয়েছে। 


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!