• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তিন পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট গ্রহণ চলছে


নিউজ ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ১০:২৫ এএম
তিন পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট গ্রহণ চলছে

ঢাকা : দেশের তিনটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। একই সঙ্গে ছয়টি জেলা পরিষদের ও দুটি পৌরসভার বিভিন্ন পদে উপনির্বাচনেও ভোটগ্রহণ চলছে।

আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়, একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। সম্প্রতি অনুষ্ঠিত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের বন্ধ ঘোষিত দুটি কেন্দ্রেও ভোট নেয়া হচ্ছে।

এর আগে সোমবার নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, প্রতিটি নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন হতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ইতিমধ্যে নির্বাচনী মালামালসহ ভোটগ্রহণ কর্মকর্তারা ভোটকেন্দ্রে পৌঁছেছেন। পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও মোতায়েন করা হয়েছে।

যেসব স্থানে ভোটগ্রহণ হচ্ছে সেগুলো হচ্ছে- মেহেরপুর পৌরসভা, সিলেটের বিয়ানীবাজার পৌরসভা ও গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভা।

টাঙ্গাইলের ভূয়াপুর এবং পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার দুটি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া স্থগিত চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়নেও চলছে ভোট।

এদিকে মেহেরপুর পৌরসভায় সকাল ৮টা থেকে ১৫টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। নারী-পুরুষ ভোটাররা স্বতস্ফুর্তভাবে ভোট প্রদান করছেন। কয়েকটি কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে।

মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সাংস্কৃতিক কর্মী নিশান সাবের প্রতিদ্বন্দীতা করছেন। মোট ভোটারের সংখ্যা ৩০ হাজার ৯৬৫ জন। সুষ্ট পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে পুলিশ, র‌্যাব, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

তবে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন বিভিন্ন কেন্দ্রে আসা ভোটাররা।

প্রসঙ্গত, ২০১৫ সালে মেহেরপুর পৌর পরিষদের মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে দেশের মেয়াদোত্তীর্ণ বেশিরভাগ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সীমান্ত সংক্রান্ত জটিলতার মামলায় মেহেরপুর পৌরসভা নির্বাচন হয়নি। মামলা নিষ্পত্তির পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!