• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তিন বছর আগে পরিত্যক্ত ভবনে ঝুঁকিপূর্ণ পাঠদান!


ঝিনাইদহ প্রতিনিধি জুলাই ১২, ২০১৮, ০৬:২৫ পিএম
তিন বছর আগে পরিত্যক্ত ভবনে ঝুঁকিপূর্ণ পাঠদান!

ঝিনাইদহ : তিন বছর আগে ঝিনাইদহ এলজিইডি থেকে চিঠি দিয়ে জানানো হয় প্রাইমারি স্কুলটি ঝুঁকিপূর্ণ। সে হিসেবে পরিত্যক্ত ঘোষণা করা হলেও জায়গার অভাবে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান। শিক্ষার্থীদের মাথার ওপরে খসে পড়ছে পলেস্তারা। খোয়া ও বালিতে নোনা লেগে বেড়িয়ে পড়েছে রড। তারপরও কর্তৃপক্ষের কোনো নজর নেই।

ঝিনাইদহ সদর উপজেলার পূর্ব রাঙ্গিয়ারপোতা সরকাররি প্রাইমারি স্কুলের চিত্র এটি। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা থাকলেও এদিকে কারো নজর নেই। সরেজমিনে স্কুলে গিয়ে দেখা গেছে, পুরাতন ভবনটির ছাদ বেশির ভাগ স্থানে খসে পড়েছে। বৃষ্টি হলেই তাদের স্কুল ছেড়ে বাড়ি যেতে হয়। বৃষ্টির পানি পড়ে বই খাতা ভিজে যায়।

স্কুলের সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ জানান, আমরা খুব কস্টের মধ্যে আছি। কখন যে দুর্ঘটনার মধ্যে পড়তে হয় তা আল্লাহ পাকই জানেন। ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করে দিচ্ছে। তিনি বলেন, কর্তৃপক্ষ অনেক আগেই ভবনটি পরিত্যক্ত দেখালেও নতুন কোনো ভবন করা হয়নি। ফলে বাধ্য হয়ে ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস নিতে হচ্ছে। এখন বর্ষার সময় ছাদ চুয়ে পানি ঝরে ভিজে যায় শিক্ষার্থীদের বই খাতা। তারপরও আমরা নিরুপায়। ১নং সাধুহাটি ইউনিয়ন চেযারম্যান কাজী নাজির উদ্দীন জানান বিষয়টি দুঃখজনক।

দীর্ঘদিন ধরে ছাত্রছাত্রীরা ঝুঁকির মধ্যে ক্লাস করবে এটা কোনোভাবেই মেনে নেওয়া যাচ্ছে না। তিনি ভবনটি ভেঙ্গে দ্রুত নতুন বিল্ডিং নির্মাণির দাবি জানান। জেলা শিক্ষা অফিসার শেখ আক্তারুজ্জামান জানান, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!