• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তিন বছর পর টি-টোয়েন্টি দলে ‘টেস্ট বিশেষজ্ঞ’


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৭, ০৪:৩২ পিএম
তিন বছর পর টি-টোয়েন্টি দলে ‘টেস্ট বিশেষজ্ঞ’

ঢাকা: অনায়াসেই চার-ছক্কা মারার সহজাত ক্ষমতা রয়েছে, তবুও ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে বিবেচনা করা হয়নি মুমিনুল হককে। ‘বিশেষজ্ঞ টেস্ট’ ব্যাটসম্যানের তকমা লাগিয়ে বছরের পর বছর ৫০ এবং ২০ ওভারের ম্যাচ থেকে দুরে রাখা হয়েছে। দীর্ঘ দিন পর লাল সবুজের টি-টোয়েন্টি দলে দলে ডাক পেয়েছেন কক্সবাজারের এই ক্রিকেটার। তবে অন্যের বদলি হিসেবে।

ইনজুরি আক্রান্ত উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের বদলি হিসেবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন মুমিনুল হক। দক্ষিণ আফ্রিকা সফরত বাংলাদেশের ওয়ানডে দলেও রয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। অবশ্য রঙিন পোশাকে প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি তার।

২০১৪ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন মুমিনুল। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন এই ব্যাটসম্যান।

টাইগার টি-টোয়েন্টি দলে মুমিনুলের অন্তর্ভুক্তি প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ওয়ানডে দলের সঙ্গে মুমিনুল হক রয়েছে। সে দলের সঙ্গেই থাকবে। টি-টোয়েন্টি সিরিজে তামিমের জায়গায় সে দলে ঢুকবে।’

তবে দলে থাকলেও মুমিনুলের একাদশে আসা হবে কিনা সেটা একটা বড় বিষয়। কারণ, এখনও পর্যন্ত ওয়ানডে সিরিজের মাঠে নামানো হয়নি তাকে।

প্রসঙ্গত, গত মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে অদ্ভুত কারণ দেখিয়ে টেস্ট দল থেকে মুমিনুলকে বাদ দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে দলে ফেরানো হয় তাকে।

এদিকে  ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডের দলে ফিরেছিলেন তামিম। কিন্তু আবারও ইনজুরিতে পড়েন এই ওপেনিং ব্যাটসম্যান। খেলার সময়ই ব্যথা বোধ করেন তামিম। ম্যাচ শেষে সেই ব্যথা ক্রমশ বেড়েছে। শুক্রবার দলের সাথে অনুশীলন পর্যন্ত করতে পারেননি তামিম।

সর্বশেষ স্ক্যান করানোর পর জানা যায়, দক্ষিণ আফ্রিকা সফররে আর মাঠে নামতে পারবেন না তামিম। বিমানের টিকিট পেলে শনিবার (২১ অক্টোবর) দেশের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। টিকেট না পেলে রোববার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ইনজুরিতে আক্রান্ত আরেক পেসার মুস্তাফিজদের সঙ্গে দেশে ফিরে আসবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!