• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তিন ব্যাটসম্যানের ১০০০ রানের মাইলফলক


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৬, ০৩:৫৯ পিএম
তিন ব্যাটসম্যানের ১০০০ রানের মাইলফলক

কাকতালীয় ভাবে একই দলের তিন ব্যাটসম্যান ওয়ানডে ফরমেটে একই ম্যাচে নেমে চার অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেছেন। বিস্ময়কর এই ঘটনা ঘটেছে আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপে। 

এডিনবার্গে টুর্নামেন্টের ২৬তম ম্যাচে ওয়ানডে ক্রিকেটে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন স্কটল্যান্ডের অধিনায়ক প্রিস্টন মমসেন, রিচি বেরিংটন ও কাইল কোয়েতজার। আইসিসির সহযোগী দেশ আরব আমিরাতের বিপক্ষে সেই ম্যাচে সেঞ্চুরি করেছেন ওপেনার কোয়েতজার (১২৭) ও চার নম্বরে নামা মমসেন (অপরাজিত ১১১)। বেরিংটন করেন ২৭ রান। আর এরমধ্য দিয়েই এই তিন ব্যাটসম্যানই ব্যক্তিগত ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। ৩০ ম্যাচে কোয়েতজারের ১১০৪ রান, ৪৯ ম্যাচ খেল ১০১৪ রান বেরিংটনের আর মমসেন স্কটিশদের হয়ে ৪০ ম্যাচ খেলে করেছেন ১০০৯ রান। 

 প্রসঙ্গে অবাক হওয়া স্কটিশ দলপতি মমসেন জানান, ব্যাপারটি শোনার পর আমি বিস্মিত হয়েছি। এটা আমাদের জন্য ছোট একটি ল্যান্ডমার্ক। তবে, ব্যাপারটি আরো দারুণ যে, এটি আমরা একই ম্যাচে করেছি। তাই আমরা অনেক খুশি।

আগে ব্যাট করে স্কটল্যান্ড ৫ উইকেট হারিয়ে ৩২৭ রান তোলে। জবাবে, ব্যাটিংয়ে নেমে আরব আমিরাত ৪৩.৩ ওভারে অলআউট হওয়ার আগে ২২৯ রান তুলতে সক্ষম হয়। ফলে, ৯৮ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিস্টন মমসেন, রিচি বেরিংটন ও কাইল কোয়েতজারের স্কটল্যান্ড।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!