• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন


নিজস্ব প্রতিবেদক রংপুর এপ্রিল ৩০, ২০১৭, ০৬:১১ পিএম
তিন মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

রংপুর: গঙ্গাচড়ায় ৭৪৪ বোতল ফেনসিডিল উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় তিন মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

রোববার (৩০ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার রাজবল্লভ এলাকার মৃত শহিদার রহমানের ছেলে আবুল খায়ের (৫৭), একই এলাকার মৃত রইচ উদ্দিনের ছেলে সাজু (৪৭) এবং একই উপজেলার নীলকচন্ডী মৌলভীবাজার এলাকার মৃত ফহিন উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (৪৮)। এদের মধ্যে আবুল খায়ের ও সাজু আদালতে উপস্থিত ছিলেন। মোহাম্মদ আলী পলাতক রয়েছেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ৪ জুন রাতে মাদক ব্যবসায়ী আবুল খায়ের (৫৭), সাজু (৪৭) ও মোহাম্মদ আলী ওরফে ব্লাক মোহাম্মদ (৪৮) ফেনসিডিল বহন করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল আবুল খায়ের ও সাজুকে আটক করে। এ সময় মোহাম্মদ আলী পালিয়ে যান।

পরে ডিবি পুলিশের এসআই রাশেদুল ইসলাম বাদী হয়ে ওই তিনজনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ৫ জুলাই তিনজনকে অভিযুক্ত করে মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন এসআই মোস্তাফিজার রহমান আদালতে প্রতিবেদন দাখিল করেন।

দীর্ঘদিন মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর রোববার (৩০ এপ্রিল) এ রায় দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে ছিলেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ফারুক মোহাম্মদ রিয়াজুল করিম এবং আসামি পক্ষে ছিলেন, অ্যাডভোকেট আব্দুস সালাম, সুলতান আহম্মেদ শাহীন ও কাজী মাহফুজুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএই্চএম

Wordbridge School
Link copied!