• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন মাসের জন্য মান্নার পাসপোর্ট ফেরতের নির্দেশ


আদালত প্রতিবেদক আগস্ট ২৪, ২০১৭, ১০:৪২ এএম
তিন মাসের জন্য মান্নার পাসপোর্ট ফেরতের নির্দেশ

ঢাকা: চিকিৎসার জন্য বিদেশ যেতে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার পাসপোর্ট তিন মাসের জন্য তাকে ফেরত দিতে নির্দেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এ সংক্রান্ত মান্নার করা এক আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যজিস্ট্রেটকে এই পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে বিদেশ থেকে চিকিৎসা শেষ করে দেশে আসার এক সপ্তাহের মধ্যে মান্নাকে আবার পাসপোর্ট জমা দিতে বলেছেন আদালত।

মান্নার পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান, আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগের দুই মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এরপর গত ২০১৬ সালের ১৮ ডিসেম্বর প্রায় দুই বছর কারাবাসের পর জামিনে মুক্তি পান মাহমুদুর রহমান মান্না।

ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের দুটি অডিও টেপ ফাঁস হয়। এরপর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বনানীর একটি বাসা থেকে মান্নাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!