• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন শর্তে নির্বাচনে যাওয়ার ঘোষণা বিএনপির


নিজস্ব প্রতিবেদক মে ২৬, ২০১৭, ১১:৪৩ এএম
তিন শর্তে নির্বাচনে যাওয়ার ঘোষণা বিএনপির

ঢাকা : একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিশ্চিত করতে নির্বাচন কমিশনকে (ইসি) তিনটি শর্ত দিয়েছেন দলটির অন্যতম ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। আর এই তিনটি শর্ত মানলেই বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক প্রতিবাদ সভায় অংশ নিয়ে বিএনপির এই নেতা এসব কথা জানান। দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় যোগ দিয়ে শামসুজ্জামান দুদু একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিশ্চিত করতে নির্বাচন কমিশনকে (ইসি) তিনটি শর্তের কথা উল্লেখ করেন। তিনি বলেন, রোডম্যাপ ঘোষণার আগে নির্বাচন কমিশনকে তিনটি শর্ত মানতে হবে।

প্রথম শর্ত: খালেদা জিয়া ও তারেক রহমানসহ দলের সব নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
দ্বিতীয় শর্ত: সব রাজবন্দীকে মুক্তি দিতে হবে।
তৃতীয় শর্ত: যারা ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করে লুটপাট করছে। তারা ক্ষমতায় থাকতে পারবে না, থাকবে নির্বাচনকালীন ভোট সরকার।

এই তিন শর্ত মেনে নিলে পরদিনই বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেবে দাবি করে দুদু বলেন, এর বাইরে যতই চেষ্টা করুন, বাংলাদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। সরকারের বন্ধুরা আস্তে আস্তে সরে যাচ্ছে দাবি করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, সরকারের সবচেয়ে কাছের বন্ধু ভারত বলেছে, তারা বাংলাদেশের জনগণের সঙ্গে আছে। আমরা তাদের (ভারত) অভিনন্দন জানাই।

এছাড়া দুদু বলেন, সরকারের মাথা খারাপ হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও স্বস্তিতে নেই। তারা বলেছিল, তারা নাকি ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। কোথায় গেল সেগুলো।

ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!