• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তিন শিক্ষার্থীকে জিম্মি করে অভিভাবককে হত্যার হুমকি


যশোর প্রতিনিধি জানুয়ারি ২২, ২০১৭, ০৭:০৬ পিএম
তিন শিক্ষার্থীকে জিম্মি করে অভিভাবককে হত্যার হুমকি

যশোর: যশোরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে তিন শিশু শিক্ষার্থীকে অস্ত্রের মুখে জিম্মি করার অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে দ্রুত লোকজন চলে আসায় অভিভাবককে হত্যার হুমকি দিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। শনিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টায় জেলার ধর্মতলা এলাকায় এ ঘটনা ঘটে। পরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ঘটনার বর্ণনা দেন ভুক্তভোগী পরিবারটি।

জিম্মি তিন শিক্ষার্থী হলেন, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদের ভাই ইলিয়াস হোসেনের ছেলে যশোর ইংলিশ স্কুল এন্ড কলেজ প্রথম শ্রেণির ছাত্র ছাবিদ ওয়াছিফ ও নার্সারির ছাত্র তাওছিব আর জারিব এবং ইলিয়াস হোসেনের ছোট ভাই ইলতুফ মিয়ার মেয়ে প্লে গ্রুপের ছাত্রী আরিশাহ। মুছা মাহমুদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে সন্ত্রাসীরা এমন ঘটনা ঘটতে পারে বলে পরিবারটি আশঙ্কা করছেন।

সংবাদ সম্মেলনে শিশুদের চাচা ইব্রাহীম হোসেন এবং চাচী সায়দা সুলতানা রূপা বলেন, যশোর ইংলিশ স্কুল অ্যান্ড কলেজে তাদের ছেলেমেয়েরা লেখাপড়া করেন। প্রতিদিনের মতো স্কুল শেষে তাদের নিজস্ব পরিবহনে বাসায় ফিরছিল শিশুরা। গাড়িটি ধর্মতলা এলাকায় পৌঁছালে দুই সন্ত্রাসী মোটরসাইকেলে এসে গাড়ি গতিরোধ করে।

গাড়িতে থাকা সায়দা সুলতানা বলেন, কষ্ণনগর এলাকার মৃত রবিউল সরদারের ছেলে রাজু সরদার, নজর আলীর ছেলে বাবু পিস্তল বের করে ইলিয়াসের এক সন্তানের মাথায় ঠেকিয়ে দেয়। তিনি জানান, সন্ত্রাসীরা তাদের বাচ্চাদের জিম্মি করতে চেয়েছিল। কিন্তু ঘটনাস্থালে দ্রুত লোকজন আসায় তারা তা করতে না পেরে মোবাইলে তাদের বাবা ইলিয়াস হোসেনকে হত্যার হুমকি দেয়। তিনি আরও বলেন, রাজু একজন সন্ত্রাসী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

শিশুদের চাচা ইব্রাহীম হোসেন বলেন, সন্ত্রাসীদের চিনে ফেলেছি। তাদের নামে মামলা করা হবে।

গড়ির চালক সুমন বলেন, সন্ত্রাসীরা তাকে হুমকি দিয়ে বলে আজ থেকে মুছা মাহমুদের পরিবারের গাড়ি চালাবি না। এর পর দেখা হলে মেরে দিব।

এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া বলেন, পারিবারিক বিরোধে এ ধরনের ঘটনা ঘটতে পারে। তবে থানায় কেউ অভিযোগ করেনি। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!