• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
সিদ্ধান্ত জানাবে জামায়াত

তিন সিটিতে একক প্রার্থী দেবে ২০ দল


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০১৮, ১০:০৫ পিএম
তিন সিটিতে একক প্রার্থী দেবে ২০ দল

ঢাকা : আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে এবারো জোটগতভাবে একক প্রার্থী দিতে চায় ২০-দলীয় জোট। বুধবার (২০ জুন) জোটের বৈঠকে এই খসড়া সিদ্ধান্ত হয়েছে। আগামী ২৭ জুন পরবর্তী বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তার আগেই জোটের শরিক জামায়াতে ইসলামী তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

জোটনেত্রী কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির জন্য নতুন কর্মসূচি দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে ২০-দলীয় জোটের বৈঠকে। বুধবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জোটের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে শরিক দল জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য সাবেক ডেপুটি মেয়র খালেকুজ্জামান চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়।

গত দুটি সিটি নির্বাচনে (রংপুর ও খুলনা) জামায়াতের নেপথ্য ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন জোটের শরিকরা। প্রতিবারই তারা পৃথকভাবে প্রার্থী মাঠে নামায়, মনোনয়নপত্র সংগ্রহ করে এবং দফায় দফায় দরকষাকষির পর প্রার্থিতা প্রত্যাহার করে। এবার তা যেন না করা হয় বৈঠক থেকে সে বার্তাই দেওয়া হয়েছে জামায়াতের প্রতিনিধি আবদুল হালিমকে।  

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।  

বৈঠকে ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবদুল হালিম, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ন্যাশনাল ডেমোক্র্যাটিক পার্টির (এনডিপি) ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, জাগপা সভাপতি রেহেনা প্রধান, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, বিএমএল সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, (অপরাংশ) মহাসচিব হামদুল­াহ আল মেহেদি, ডেমোক্র্যাটিক লীগ (ডিএল) মহাসচিব সাইফুদ্দিন মনি, পিপলস লীগ মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র যুগ্ম মহাসচিব মুফতি মহিউদ্দিন ইকরাম, ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, ইসলামিক ঐক্যজোট (একাংশ) চেয়ারম্যান অ্যাডভোকেট এম এ রাকিব প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!