• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিনে নেমে গেলেন সাকিব


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৮, ০২:৪৯ পিএম
তিনে নেমে গেলেন সাকিব

ফাইল ছবি

ঢাকা: ক্রিকেটের তিন সংস্করণেই এক নম্বর অলরাউন্ডার বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাঝে মাঝে এক থেকে দুইয়ে নামতেন এই যা। কখনও তিনে নামেননি। এই প্রথম সাকিব ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে তিনে নেমে গেলেন। তাঁর বেলায় এরকম ঘটনা ঘটেছিল ২০১৪ সালের ফেব্রুয়ারিতে।

আঙুলের চোটে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না সাকিব। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে শুরুর দিকের ম্যাচগুলো মিস করেছেন। আঙুলের চোট সারায় শেষ দুটি ম্যাচ খেলেন সাকিব। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। এর প্রভাবই পড়েছে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে।

নতুন প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সবার ওপরে রয়েছে অসি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। দুইয়ে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। ২৮৭ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন সাকিব। শুধু অলরাউন্ডারের র‌্যাংকিং নয় ব্যাটিং-বোলিং দুই বিভাগেই পিছিয়ে পড়েছেন তিনি। ব্যাটিংয়ে সাত ধাপ পিছিয়ে ৪৫ নম্বরে আর বোলিংয়ে দুই ধাপ পিছিয়ে আছেন ১২ নম্বরে।

বোলিংয়ে এক ধাপ পেছানোর পরও মোস্তাফিজুর রহমান রয়েছেন অষ্টম স্থানে। ব্যাটসম্যানদের মধ্যে এগিয়ে আছেন সাব্বির রহমান। তিন ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ১৮ নম্বরে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!