• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ

তিরন্দাজদের পদক লড়াই শুরু


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩, ২০১৮, ০৭:৩১ পিএম
তিরন্দাজদের পদক লড়াই শুরু

ঢাকা: দেশের বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থা, সার্ভিসেস সংস্থা, প্রতিষ্ঠান ও ক্লাবের ৩২টি দলের ১৪২ জন পুরুষ ও মহিলা আর্চারের পদক লড়াই শুরু। বুধবার (৩ জানুয়ারি) সকালে গাজীপুরের টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে পর্দা উঠে ‘তীর নবম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে’র।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।

এদিন রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ ও মহিলা এককে কোয়ালিফিকেশন শেষ করে এলিমিনেশন রাউন্ডের প্রতিযোগিতা শুরু হয়। রিকার্ভ ডিভিশনের পুরুষ এককে বাংলাদেশ আনসারের মো. রুমান সানা সুজন ২০১৬ সালের ৬৫২ স্কোরের নিজ রেকর্ড ভেঙ্গে আজ ৬৫৪ স্কোর করে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করেন। রিকার্ভ ডিভিশনে পুরুষ এককে এলিমিনেশন রাউন্ডে ১/৮ পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগীরা অংশ নিচ্ছে। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আর্চাররা মাঠে নামে।

অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আর্চারি ক্লাব, এএসপিটিএস আর্চারি ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্ত্যস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আর্চারি ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস এসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আর্চারি ক্লাব, চুয়াডাঙ্গা আর্চারি ক্লাব, ওয়াহেদ আর্চারি ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আর্চারি ক্লাব, গ্রীণ উড ক্লাব, সৃষ্টি আর্চারি ক্লাব, বসতি আর্চারি ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন।

এই ৩১টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মত জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়াও বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহনের আবেদন জানিয়েছে। ফেডারেশনের সভায় অনুমোদনের অপেক্ষায় রয়েছে তাদের আবেদনটি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!