• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তিস্তা ছাড়া অন্য চুক্তি অর্থহীন: ফখরুল


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৭, ০৫:৩২ পিএম
তিস্তা ছাড়া অন্য চুক্তি অর্থহীন: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরে তিস্তার পানি বণ্টন চুক্তি না হলে অন্য সব চুক্তি ‘অর্থহীন’ হয়ে যাবে। তিনি বলেন, সরকার নিজের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে অন্য দেশের স্বার্থকে প্রাধান্য দিচ্ছে; যে কারণে তিস্তা চুক্তি নিয়ে দর-কষাকষি করতে পারছে না।

বুধবার (২২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর ফলপ্রসূ করতে হলে সবার আগে দুই দেশের অমীমাংসিত সমস্যাগুলোর সমাধান করতে হবে, যার অন্যতম হল পানি বণ্টন। তিস্তাই হচ্ছে এখন সবার আগে প্রধান সমস্যা। এই সরকার ক্ষমতায় আসার পর মানুষ আশা করেছিল, একটা সম্পর্ক তৈরি করে তিস্তার ন্যায্য হিস্যা আমরা পাব। শুধু তিস্তাই নয়, আমরা ৫৪টি নদীর কোনো ন্যায্য হিস্যা পাচ্ছি না। তিস্তার পানি চুক্তি যদি না হয়, তাহলে অন্য কোনো চুক্তি অর্থহীন হবে।

তিনি বলেন, ‘এটাই প্রমাণ করে, এ দেশে গণতন্ত্র নেই্। একটি দল এবং তার সভাপতি তিনি রাষ্ট্রের পয়সায় হেলিকপ্টারে করে প্রত্যেকটি জনসভায় যাচ্ছেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনসভা করছেন এবং ক্যাম্পেইন করছেন। তিনি (শেখ হাসিনা) একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য এগিয়ে চলছেন এবং গায়ের জোরে একতরফা ক্যাম্পাইন করছেন।’

জিয়া পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের চেয়ারম্যান কবীর মুরাদের নেতৃত্বে সংগঠনটির নেতাদের নিয়ে জিয়ার কবরে ফুল দিতে আসেন বিএনপি মহাসচিব। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সহসভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস, অধ্যাপক আবু তাহের, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক আবদুল লতিফ, অধ্যাপক আলী নুর রহমান ও অধ্যাপক মাইনুল ইসলাম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!