• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে আ.লীগ: রিজভী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৪, ২০১৭, ০২:৪৬ পিএম
তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে আ.লীগ: রিজভী

ঢাকা: আওয়ামী লীগ দুর্নীতির মুকুট মাথায় নিয়ে তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার (১৪ জুলাই) সকাল ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন- গণমাধ্যমে দেখলাম মালয়েশিয়ায় সেকেন্ড হোম বানানোর হিড়িক পড়েছে। সেখানে ৩৫৪৬ বাংলাদেশি সেকেন্ড হোম গড়েছেন। সেকেন্ডহোম গড়ার সম্পদের পরিমাণ প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা এবং অবৈধ উপায়ে বাংলাদেশ থেকে এ টাকা পাচার হয়েছে। যারা সেকেন্ড হোম গড়ে তুলছেন তারা প্রভাবশালী।

বিএনপির এ নেতা বলেন, সাধারণ মানুষের আর বুঝতে বাকি নেই কারা মালয়েশিয়ায় সেকেন্ড হোম গড়ে তুলছে। ক্ষমতার অত্যুজ্জ্বল আলোকে ধাঁধিয়ে গিয়ে দুর্নীতির মুকুট মাথায় নিয়ে তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে আওয়ামী লীগ। দুর্নীতির আদি প্রবর্তক ও আবিষ্কর্তা হচ্ছে আওয়ামী লীগ।

চালের দাম বৃদ্ধির বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সরকারের প্রধানমন্ত্রী খাদ্য মজুদ রয়েছে। কাজেই খাদ্যের অভাব হবে না। আর খাদ্যমন্ত্রীও বলেছেন চালের সংকট হবে না, দাম বাড়লেও সেটার জন্য অসাধু ব্যবসায়ীরা দায়ী। কিন্তু আমরা বাস্তবে কী দেখলাম, চালের দাম কমেনি, বরং বেড়েছে। দেশের বাজারে চালের দাম এখন অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। সরকার চালের দাম নিয়ন্ত্রণে নিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এখন তিন বেলা ভাত জোটাতে গিয়ে বিপাকে পড়েছে সীমিত আয়ের মানুষ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!