• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তুচ্ছ ঘটনায় শিশুর ওপর অমানুষিক নির্যাতন


রাজবাড়ী প্রতিনিধি জুলাই ১৫, ২০১৬, ০৮:৫৪ পিএম
তুচ্ছ ঘটনায় শিশুর ওপর অমানুষিক নির্যাতন

রাজবাড়ীর গোয়ালন্দে তুচ্ছ ঘটনায় সিমা (১২) নামের এক ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর ওপর অমানুষিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গুরুতর অসুস্থ্য সিমাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে।

সে ছোট ভাকলা ইউনিয়নের অম্বলপুর গ্রামের দরিদ্র জালাল খানের মেয়ে ও গোয়ালন্দ প্রপার হাই স্কুলের ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (১৫ জুলাই) সকাল ১০টার দিকে বাড়ীর সামনে রাস্তায় প্রতিবেশী শিশুদের সাথে খেলছিল সিমা। খেলার এক পর্যায় সিমার সাথে এক শিশুর ঝগড়া লাগে। শিশুটি বাড়ি গিয়ে পরিবারের লোকদের জানালে নিকবার হোসেন শেখ, তার ছেলে সজিব, রাজীব ও সিরাজের ছেলে মাসুদ ক্ষিপ্ত হয়ে শিশু সিমাকে বেদম মারপিট করে। এতে সে জ্ঞান হারিয়ে পড়ে গেলে মাসুদ শিশুটির তলপেটে লাথি মেরে ও পা দিয়ে পিষে মেরে ফেলতে উদ্যত হয়। পরে সিমার বাড়ীর লোকজন ও স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে গোয়ালন্দ হাসপাতালে নিয়ে যায়। অবস্থা জটিল দেখে এখানকার চিকিৎসক তাকে জরুরীভাবে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। কিন্তু সেখানে নেয়ার মতো আর্থিক সঙ্গতি না থাকায় এক জনপ্রতিনিধি শিশুটিকে ফরিদপুর পাঠাতে সহায়তা করেন।

সিমার বড় ভাই রুবেল অভিযোগ করেন, শিশুদের মধ্যে সামান্য ঝগড়াকে কেন্দ্র করে বড়রা তার ছোট বোনের ওপর অমানুষিক নির্র্যাতন করেছে। আমরা ঠেকাতে গেলে তারা ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের উপর চড়াও হয়। আমি এর বিচার চাই।

গোয়ালন্দ হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ রাজিব দে সরকার জানান, শিশুটিকে অজ্ঞান অবস্থায় তাদের কাছে আনা হয়। তার শরীরে মারপিটের দাগ থাকলেও কোন কাটা-ফাটা ছিল না। তবে তলপেটে প্রচন্ড আঘাতজনিত কারণে লিভার, পরিপাকতন্ত্র বা অন্য কোন গুরুত্বপূর্ণ অভ্যন্তরীন অঙ্গের ক্ষতি হতে পারে। শিশুটির নিঃশ্বাস নিতে কষ্ট হওয়ায় তারা অক্সিজেন দেন। পরে অবস্থা জটিল দেখে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ জানান, শিশু নির্যাতনের বিষয়ে তাদের কাছে কোন অভিযোগ আসেনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!