• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তৃণমূল নেতাকর্মীরাই আ.লীগের প্রাণ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৬, ০৩:৫৬ পিএম
তৃণমূল নেতাকর্মীরাই আ.লীগের প্রাণ

ঢাকা: দেশের অন্যতম বৃহৎ ও ঐহিত্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে ধরে রেখেছে এর তৃণমূল নেতাকর্মীরা। তারাই এ দলটির প্রাণ।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা একথা বলেন।

গত ৩৫ বছর ধরে সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করা শেখ হাসিনা বলেন, ‘শত প্রতিকুলতা উপেক্ষা করে আমরা সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়েছি। কৃষি, শিল্প, স্বাস্থ্য, প্রযুক্তি ক্ষেত্রে অনেক উন্নয়ন হয়েছে।’ 

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দরিদ্র মানুষের তালিকা তৈরি করতে এলাকার নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, ‘নিজ নিজ এলাকায় কতজন দরিদ্র, গৃহহারা, ঘর হারা, নিঃস্ব, হতদরিদ্র, বয়োবৃদ্ধ, প্রতিবন্ধী, তালিকা তৈরি করুন। আমরা বিনা পয়সায় ঘর তৈরি করে দেব।’ 

আগামী ২০৪১ সালের মধ‌্যে বাংলাদেশে ‘দারিদ্র্য’ বলে কিছু থাকবে না বলেও মন্তব‌্য করেন আওয়ামী লীগ সভানেত্রী। তিনি এ প্রসঙ্গে বলেন, ‘আওয়ামী লীগ জনগণের দল। জনগণের দায়িত্ব আমাদের।’ 

এর আগে সকাল ১০টার দিকে ঐতিহ্যবাহী সোহরাওয়ার্দী উদ্যান জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দুইদিন ব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্মবোধক গানে উদ্দীপিত হয়ে ওঠেন সম্মেলনে যোগাদানকারী অতিথিরা। এরপর শুরু হয় আওয়ামী লীগের নেতাদের বক্তব্য। বাংলাদেশ ও রাজনৈতিক দলের প্রশংসা করে বক্তব্য দেন বিদেশি অতিথিরাও।

প্রথম পর্ব শেষ হয় সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে। দুপুরের বিরতির পর সম্মেলনের দ্বিতীয় পর্ব শুরু হবে। এ সময় বিদেশি অতিথিরাও বক্তব্য দেবেন।

এদিকে, ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলন ঘিরে রাজধানী সেজে উঠেছে বর্ণিল সাজে। পুরো নগরীতে সৃষ্টি হয়েছে উৎসবমুখরতা। বিভিন্ন স্থানে লাগানো হয়েছে রঙের রঙের ব্যানার পোস্টার। আর সম্মেলন উপলক্ষে পুরো রাজধানীতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন সড়কে নিয়্ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল।

এদিকে, সকাল থেকেই হাজারো নেতাকর্মী ছুটে আসেন সম্মেলন স্থলের দিকে। কানায় কানায় ভরে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান। হাজারো কাউন্সিলর, ডেলিগেট ও আমন্ত্রিত অতিথিদের পদচারণায় মুখর হয়ে ওঠে পুরো উদ্যোন আর আশপাশ এলাকা।

গৃহহীনদের ঘর বানিয়ে দেব : প্রধানমন্ত্রী
আ.লীগের প্রতি কৃতজ্ঞ শেখ হাসিনা
নেতা-কর্মীদের আত্মত্যাগেই আওয়ামী লীগ

সোনালীনিউজ/এমএন 

Wordbridge School
Link copied!