• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তৃণমূলে বেহাল দশা, অর্থ সঙ্কটে হকি ফেডারেশন


ক্রীড়া প্রতিবেদক মে ২০, ২০১৭, ০৯:৫৫ পিএম
তৃণমূলে বেহাল দশা, অর্থ সঙ্কটে হকি ফেডারেশন

ঢাকা: মাত্রই শেষ হলো জাতীয় গোল্ডকাপ হকি। সেখানে সার্ভিসেস দলগুলোর সাথে যোজন যোজন ব্যবধান দেখা গেছে তৃণমূল থেকে খেলতে আসা দলগুলো। নৌবাহিনীর কথাই ধরুন, তারা গাজীপুর জেলাকে ৩১-০ ও নড়াইল জেলাকে ৪৩-০ গোলে পরাজিত করেছে। তৃণমূলের খেলোয়াড় ও কোচরা জানান জেলা পর্যায়ে হকির দেখভালের জন্য নেই কোন উদ্যোগ। মুলত এ জন্যই তৃণমূল পর্যায়ে বেহাল দশা হকির।

বিষয়টি স্বীকার করে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার জানালেন, উদ্যোগ নেয়ার মতো আর্থিক সামর্থ্য নেই ফেডারেশনের। জাতীয় হকি প্রতিযোগিতায় সার্ভিসেস দলগুলোর কাছে জেলা দলগুলোর বিশাল ব্যবধানে পরাজয়ই জানান দেয়, তৃণমূলে হকির বেহাল দশার কথা।

এবারের জাতীয় হকিতে সারাদেশ থেকে থেকে খেলতে আসা খেলোয়াড় ও কোচদের সঙ্গে এ প্রসঙ্গে কথা হয়। নাম প্রকাশ না করার শর্তে তারা জানালেন জেলা পর্যায়ে তারা তেমন কোন সহযোগিতাই পান না। টুর্নামেন্ট কমিটির সম্পাদকও জানান, জেলা পর্যায়ে নিয়মিত অনুশীলনের সুযোগ নেই।

তৃণমূলে হকির মান নিয়ে উদ্বিগ্ন হকি ফেডারেশনের কর্মকর্তারাও। জেলা পর্যায়ে মনোযোগ আরও বাড়ানোর প্রয়োজন স্বীকার করেন তারা। তবে তৃণমূল থেকে খেলোয়াড় বের করে আনা বা প্রশিক্ষণের ব্যবস্থা করার অর্থনৈতিক সামর্থ্য ফেডারেশনের নেই বলে জানান তিনি। বললেন, এক্ষেত্রে একমাত্র ভরসা স্থানীয় পর্যায়ের উদ্যোগ। তিনি মনে করেন জেলা ক্রীড়া সংস্থা, স্থানীয় প্রশাসন ও ক্রীড়ামোদীদের আন্তরিক প্রচেষ্টা ছাড়া হকির এই দুর্দিন ঘুচানো সম্ভব নয়।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!