• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তৃতীয় জোটকে স্বাগত জানাবে বিএনপি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩, ২০১৭, ০৪:৩০ পিএম
তৃতীয় জোটকে স্বাগত জানাবে বিএনপি

ঢাকা: আওয়ামী লীগ ও বিএনপির বাইরে তৃতীয় জোট সৃষ্টি হলে তাকে স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ফখরুল বলেন, আমরা যেকোনো উদ্যোগ যা দেশের পক্ষে, জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে; তাকে আমরা সবসময় স্বাগত জানিয়েছি। এখনও মনে করি যারা এই অবৈধ-অনৈতিক সরকার, জুলুমবাজ সরকারের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করবে, আমরা অবশ্যই তাদের স্বাগত জানাব।

বর্তমান এই সরকার জোর করে অবৈধভাবে এখনও ক্ষমতায় আছে জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ষোড়শ সংশোধনীর যে রায় আপিল বিভাগের রায়ের পরে প্রকাশিত হয়েছে, তা কোনো সভ্য দেশ হলে সরকার পদত্যাগ করতো।

সার্বিকভাবে দেশে এখন কোনো গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, ভোটের অধিকার নেই। বিচার বিভাগের পর্যবেক্ষণে বলা হয়েছে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া একটা সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।’

তিনি বলেন, ‘এ সরকার সর্বতভাবে ব্যর্থ হয়েছে ও গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে। আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি অবিলম্বে পদত্যাগ করে একটি সহায়ক সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করার ব্যবস্থা করা হোক। বাংলাদেশের সংবিধানে যে ষোড়শ সংশোধনীর মাধ্যমে বিচারপতি অপসারণ করার ক্ষমতা জাতীয় সংসদের হাতে ফিরিয়ে দেওয়া হয়েছিল, সেটি অবৈধ ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল খারিজ করে দিয়েছে উচ্চ আদালত।’

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!