• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তৃপ্ত সাকিব গর্বিত সাকিব


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৩, ২০১৭, ০৩:০৮ পিএম
তৃপ্ত সাকিব গর্বিত সাকিব

ঢাকা: দেশের হয়ে সর্বোচ্চ টেস্ট ইনিংসটা এতদিন ছিল তামিম ইকবালের দখলে। এবার সেটা হয়ে গেল সাকিব আল হাসানের। সবচেয়ে বেশি উইকেটও তার। সর্বোচ্চ ইনিংসটারও মালিক হয়ে গেলেন। শুক্রবার ৫ রান নিয়ে শুরু করা বিশ্বসেরা অলরাউন্ডার প্রায় সারাটা দিনই কাটালেন বেসিন রিজার্ভের ২২ গজে। তাতে সাকিবের ব্যাট থেকে এসেছে ২১৭ রান। 

বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার পথে সাকিব মুশফিকুর রহীমের সঙ্গে পঞ্চম উইকেটে গড়েছেন ৩৫৯ রানের জুটি। যেটা আবার বাংলাদেশের যে কোন উইকেট জুটিতে সর্বোচ্চ। 

দিনশেষে সাকিব-মুশফিক দুজনকেই মাইক্রোফোনের সামনে ডেকে নিলেন আতাহার আলী খান। সাকিবের কথায় ধরা পড়ল ক্যারিয়ার সেরা ইনিংস খেলে তিনি কতটা তৃপ্ত,‘ আমরা ওয়ানডে ও টি২০ সিরিজে ভালো করতে পারিনি। অন্তত কাগজে কলমে সেরকমই মনে হবে। তাই টেস্টে আমাদের জন্য ভালো কিছু করা গুরুত্বপূর্ণ ছিল। আমার জন্য তো বটেই, দেশের জন্যও। আমার ইনিংসটি দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে সাহায্য করেছে। ভালো তো লাগবেই। আল্লাহর অশেষ রহমতে এমন একটা ইনিংস খেলতে পেরেছি।

২৭৬ বলে ২১৭ রান করেছেন সাকিব। খেলা নিয়ে কি পরিকল্পনা ছিল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,‘ আমরা আমাদের মত খেলতে চেয়েছি। ওয়েলিংটনের উইকেট আজ ব্যাটিং সহায়ক ছিল। কিন্তু এটাও সত্যি, ওদের দুর্দান্ত কয়েকজন বোলার রয়েছে। কিছু কিছু বল খেলাও কঠিন ছিল। আমরা পরিকল্পনা করেছিলাম বলের ধরণ বুঝে খেলব। আমি নিজে বল খুব ভালো দেখছিলাম। নিজেকে বোঝাচ্ছিলাম, মাথা ঠান্ডা করে খেললেই রান আসবে।’

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!