• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তেলের দাম নিয়ে দুই মন্ত্রীর ভিন্ন সুর


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৭, ০৮:১৬ পিএম
তেলের দাম নিয়ে দুই মন্ত্রীর ভিন্ন সুর

ঢাকা: বিশ্ব বাজারের সঙ্গে সংগতি রেখে দেশে জ্বালানি তেলের দাম কমানোর দাবি সকল মহলের। দাম কমানো হবে কি-না তা নিয়ে সরকারের দুই মন্ত্রী ভিন্ন ভিন্ন সুরে কথা বলেছেন। সরকারের প্রভাবশালী মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। অপরদিকে বিদ্যুৎ প্রতিমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, জ্বালানি তেলের দাম কমানো হবে না।

বুধবার(১৮ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা একথা বলেন।

দুপুরে সচিবালয়ে নসরুল হামিদ বলেন, হঠাৎ করে সারাবিশ্বে তেলের দাম বেড়ে যাওয়া এবং বিশ্বব্যাংক আভাস দিয়েছে আগামী বছরেও তেলের দাম বাড়তে পারে। সে কারণে এ মুহূর্তে সরকার সিদ্ধান্ত নিয়েছে কোনো দেশিয় বাজারে জ্বালানি তেলে কোনো প্রাইস(মূল্য) অ্যাডজাস্টমেন্ট না করার। এ মুহূর্তে মনে হচ্ছে না কোনো অ্যাডজাস্টমেন্ট হবে।’

এর পরেই জ্বালানি প্রতিমন্ত্রীর বক্তব্যের বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে অর্থমন্ত্রী বলেন, আই অ্যাম নট শিওর অ্যাবাউট ইট। ফাইনাল হয়নি কিছুই। কোনো সিদ্ধান্ত হয়নি। এ সময়ে প্রবীণ এ অর্থনীতিবিদ বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের যে দামটা আছে, সেটা তো কম। আমাদের দাম তার চেয়ে বেশি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!