• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তোপের মুখে অর্থমন্ত্রী, পাশে দাঁড়ালেন তোফায়েল


নিজস্ব প্রতিবেদক জুন ২১, ২০১৭, ০৫:৪৭ পিএম
তোপের মুখে অর্থমন্ত্রী, পাশে দাঁড়ালেন তোফায়েল

ঢাকা: প্রস্তাবিত বাজেট নিয়ে দুইদিন জাতীয় সংসদে কয়েকজন সদস্যদের তোপের মুখে পড়েন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার (২০ জুন) সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু অর্থমন্ত্রীর কঠোর সমালোচনা করেন।

সোমবার (১৯ জুন) অর্থমন্ত্রীর সমালোচনা করেন সরকারি দলের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আবুল কালাম আজাদ ও মাহবুব উল আলম হানিফ। এর আগে অর্থমন্ত্রীকে ছেড়ে দিয়ে কথা বলেননি কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীও।

এভাবে গত কয়েকদিন তোপের মুখে পড়া অর্থমন্ত্রীর পাশে দাঁড়ালেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বুধবার (২১ জুন) জাতীয় সংসদে আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নেন। এ সময় অর্থমন্ত্রী সম্পর্কে বাণিজ্যমন্ত্রী বলেন, সম্মানিত মানুষকে সম্মান দিতে হয়। অর্থমন্ত্রীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আছে। তিনি আরও বাজেট দেবেন।

তোফায়েল বলেন, বাবলু যে ভাষায় অর্থমন্ত্রীর সমালোচনা করেছেন, তাঁর কাছ থেকে এটা আশা করেননি তিনি। অর্থমন্ত্রীর বয়স নিয়ে কথা বলেছেন বাবলু।

তিনি বলেন, আপনাদের নেতা এইচ এম এরশাদের বয়সের কথা চিন্তা করেন না? তাঁর বয়স অর্থমন্ত্রীর বয়সের চেয়ে পাঁচ বছর বেশি। তিনি একবার আপনাকে মহাসচিব বানান আবার হাওলাদারকে বানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাবলু কীভাবে ভুলে গেলেন তাঁর মামাশ্বশুর, তাঁর নেতার (এরশাদ) বয়স ৮৬ বছরের বেশি। বাবলু যদি বলতেন, এরশাদের অনেক বয়স হয়েছে, পদত্যাগ করেন, তাহলে ভালো হতো।

আলোচনায় কোনো মন্ত্রীর নাম উল্লেখ না করলেও তোফায়েল বলেন, এ বাজেট সংসদে পেশ করার আগে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছিল। আমার কোনো কথা থাকলে সেটাই ছিল প্রপার প্লেস। বাজেট পেশের পর সংসদ সদস্যরা বলতে পারেন।

তোফায়েল বলেন, এটা প্রস্তাবিত বাজেট। চূড়ান্ত নয়। সবার আলোচনা গুরুত্ব দেওয়া হবে। ২৮ জুন প্রধানমন্ত্রী বাজেট নিয়ে সমাপনী ভাষণ দেবেন। সেখানে অর্থমন্ত্রীর জন্য পরামর্শ থাকবে। আমার বিশ্বাস, বাজেট এমনভাবে পাস হবে যে মানুষ শুধু প্রশংসা করবে না, বলবে, এটা দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ বাজেট।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!