• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ত্রিদেশীয় সিরিজ জয়ে আশাবাদী সাকিব


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৮, ০৭:১৪ পিএম
ত্রিদেশীয় সিরিজ জয়ে আশাবাদী সাকিব

ঢাকা: ২০১০ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কা ও ভারতকে সঙ্গী করে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের আয়োজন করেছিল বাংলাদেশ। তৎকালীন লাল সবুজের দলকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ আট বছর পর নিজ মাঠে আরও একটি তিন জাতির সিরিজে বাংলাদেশের অধিনায়ক বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

সেবার না পারলেও এবার ত্রিদেশীয় সিরিজে জয়ের ব্যাপারে আশাবাদী সাকিব আল হাসান। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের প্রতিপক্ষ দুই দলই ভালো। দুটি দলই আমাদের কন্ডিশন ও খেলোয়াড়দের সম্পর্কে অবগত। তাই আমার মনে হয় কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে যেহেতু আমরা একটা পরিণত দল। সেই হিসেবে আমাদের ভালো করার সম্ভাবনাই অনেক বেশি।’

দীর্ঘ দিন কোচের দায়িত্বে থাকা হাথুরুসিংহে এখন শ্রীলঙ্কার কোচ। বাংলাদেশ কোচ নিয়োগ না দিয়ে খালেদ মাহমুদকে  টেকনিক্যাল ডিরেক্টর করেছে বিসিবি। পাশাপাশি ওয়ানডে অধিনায়ক মাশরাফি এবং টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবকে কোচের পালন করতে বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান।

এ বিষয়ে সাকিব বলেন, ‘সবাই নিজের  দায়িত্ব সম্পর্কে খুব ভালো করেই জানে। সবাই নিজেদের কাজটা ঠিকমতো করলে সাফল্য আসবেই। যেহেতু আমরা অধিনায়ক, স্বাভাবিকভাবেই আমাদের ওপর একটি বেশি দায়িত্ব থাকে। তাই সেগুলো ঠিকঠাক পালন করতে আমরা  প্রস্তুত।’

এদিকে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এবার সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে। তাই অর্ধ যুগেরও বেশি সময় পর আবারও আইপিএলের নিলামে উঠতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। অবশ্য এ নিয়ে মোটেও চিন্তিত নন সাকিব। তিনি বলেন দল পেলে ভালো, না পেলেও সমস্যা নেই।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ দল। এদিন টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের তত্ত্বাবধানে দীর্ঘ সময় ধরে ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সাকিব-মাশরাফি বোলিং অনুশীলন করেন।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে ১৫ জানুয়ারি থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। এরপর ১৭ জানুয়ারি টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ১৯ জানুয়ারি শ্রীলংকার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

প্রথম পর্ব শেষে ২১ জানুয়ারি ফিরতি পর্বে আবারও জিম্বাবুয়ের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ২৩ জানুয়ারি ফিরতি পর্বে বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও আসরে চতুর্থ ম্যাচ খেলতে নামবে টাইগাররা। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। দিবা-রাত্রির প্রতিটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!