• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ত্রিশ বসন্ত পেরিয়ে দীপিকা...


বিনোদন ডেস্ক জানুয়ারি ৫, ২০১৭, ১১:৩৪ এএম
ত্রিশ বসন্ত পেরিয়ে দীপিকা...

ঢাকা: ২০০৭ সালে আর কতোই বা বয়স! মাত্র ২২! অথচ ‘ওম শান্তি ওম’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে উড়ে এসে জুড়ে বসলেন ব্যাডমিন্টন খেলোয়ার হিসেবে রাজ্যে স্বীকৃত নারী খেলোয়ার দীপিকা পাডুকোন! আর এরপরের ঘটনাতো সবারই জানা। দিন দিন বলিউডকে বশ মানিয়ে ফেলানো এই শীর্ষস্থানীয় অভিনেত্রী ৫ জানুয়ারি পা রাখলেন ৩১ বছরে!

হ্যাঁ। একত্রিশ বসন্ত পেরিয়ে গেলেন ২০০৭ সালে বলিউডে এন্ট্রি নেয়া অভিনেত্রী দীপিকা পাডুকোন। ১৯৮৬ সালের ৫ জানুয়ারি ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের ঘরে জন্ম নেন যে কন্যা সন্তানটি। তিনিই আজকের বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। খুব অল্প সময়েই এ অভিনেত্রী নিজের একটি শক্ত অবস্থান তৈরি করে নিয়েছেন বলিউড পাড়ায়।

মুক্তির প্রতীক্ষায় দীপিকার প্রথম হলিউড ছবি...

দীপিকার বাবা ছিলেন ব্যাডমিন্টন খেলোয়াড়। বাবার পদাঙ্ক অনুসরণ করে স্কুল জীবনের পুরো সময়টাতে ব্যাডমিন্টনই ছিল দীপিকার ধ্যান-জ্ঞান। কিন্তু পরবর্তীতে মাথায় ঢুকে যায় ফ্যাশন মডেলিং  আর মিউজিক ভিডিওর নেশা। সর্বশেষ সবকিছু ছাপিয়ে চলচ্চিত্রেই আসন করে নেন তিনি। আর এখনতো ভারতের সবচেয়ে দামী অভিনেত্রীদের একজন তিনি। 

বেঙ্গালুরের মেয়ে দীপিকা। বলিউডে আসার আগে তামিল তেলেগুতে সিনেমা করেছেন সত্য, কিন্তু সেগুলোতে খুবই গৌণ চরিত্রে দেখা গেছে তাকে। কিন্তু ২০০৭ সালে বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে ‘ওম শান্তি ওম’-চলচ্চিত্রে সুযোগ পেয়েই মাৎ করে দেন সব। আর এরপরেই সব সিদ্ধান্ত বাতিল করে মনোনিবেশ করেন সিনেমায়। 

ধীরে ধীরে বলিউডের শার্ষস্থান দখলে নেয়া এই অভিনেত্রী একের পর এক হিট সিনেমায় অভিনয় করতে থাকেন। এরমধ্যে রেস টু, ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি, চেন্নাই এক্সপ্রেস, রামলীলা, কোচাদইয়াঁ, হ্যাপি নিউ ইয়ার ছবি গুলো উল্লেখযোগ্য। এছাড়া পিকু, বাজিরাও মাস্তানি, তামাশা ছবিগুলো বেশ প্রশংসা কুড়িয়েছে। 

এখনতো দীপিকা শুধু আর বলিউডের অভিনেত্রীই নন, বরং ভারতীয় সিনেমার গণ্ডি ছাড়িয়ে দীপিকা এখন বিশ্বের সবচেয়ে বড় আর প্রভাবশালী ইন্ডাস্ট্রি হলিউডের নায়িকাও। কারণ চলতি মাসেই হলিউড সুপারস্টার ভিন ডিজেলের সঙ্গে প্রধান নায়িকা হিসেবে মুক্তি পেতে যাচ্ছে হলিউডে তার প্রথম ছবি ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!