• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দক্ষিণ আফ্রিকা সফরে বাঁধা কাটলো রুবেলের


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৭, ০৭:০২ পিএম
দক্ষিণ আফ্রিকা সফরে বাঁধা কাটলো রুবেলের

ঢাকা: অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে বাঁধা কাটলো রুবেল হোসেনের। দেশটির ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র হাতে পেয়েছেন এই টাইগার পেসার। শিগগিরই জোহানের্সবার্গের উদ্দেশ্যে উড়াল দিবেন বাংলাদেশের স্পিডস্টার। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সোনালীনিউজ ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন রুবেল নিজেই।

গত শনিবার দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান রুবেল হোসেন। কিন্তু এমিরেটস এয়ারলাইন্স কর্তৃপক্ষ রুবেলকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়। কারণ ‘রুবেল হোসেন’ নামের এক বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনের কালো তালিকাভুক্ত। সেই ব্যক্তির নামের সঙ্গে জন্মতারিখও মিলে যাওয়ায় জটিলতা তৈরি হয়। ফলে দলের সবাই চলে গেলেও বাসায় ফিরে আসেন এই টাইগার পেসার।

অবশেষে দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র পেয়েছেন রুবেল। বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘রুবেল হোসেন’ নামে এক বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত হওয়ায় আমি সেখানে যেতে পারিনি। অবশেষে সমস্যার সমাধান হয়েছে। ওদের ছাড়পত্র পেয়েছি। এখন টিকিট পাওয়ার অপেক্ষায়। টিকিট পেলেই উড়াল দেবো। আজ (২১ সেপ্টম্বর) পেলে আজই।

প্রস্তুতি ম্যাচ খেলতে না পায় কিছুটা আফছোছ রুবেলের। এ বিষয়ে ২৭ বছর বয়সী এ পেসার বলেন, সবার সঙ্গে যেতে পারলে ভালো হত। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া সহজ হত। একইসঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেকে ঝালিয়ে নেয়া যেত। তবে আমি আশাবাদী, দ্রুতই নিজেকে সেখানকার সঙ্গে মানিয়ে নিতে পারব।

উল্লেখ্য, আগামী ২৮ সেপ্টেম্বর পচেস্ট্রমে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। অক্টোবরের ৬ তারিখে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। তার আগে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকা আমন্ত্রণমূলক একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে মুশফিকরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!