• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা সোমবার


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১০, ২০১৭, ১০:০৭ পিএম
দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা সোমবার

ঢাকা: ২০১৬ সালের ডিসেম্বর থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচি রয়েছে টাইগারদের সামনে। মাত্রই অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ শেষ হয়েছে। একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে মাশরাফি, মুশফিকরা। সেই লক্ষ্যে সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনের মাধ্যমে টেস্ট দল ঘোষণা করা হবে। রোববার (১০ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়|

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য শনিবার দল ঘোষণা করার থাকলেও সেটি পিছিয়ে সোমবার ঘোষণা করবে জানায় বিসিবি। দল নিয়ে আলোচনা করতে শুক্রবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠক করেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে সহ বিসিবির বেশ কয়েকজন কর্মকর্তা।

বিসিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, “দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্ট দল আগামীকাল (সোমবার) শেরেবাংলার মিডিয়া সেন্টারে সকাল ১১ টায় ঘোষণা করা হবে।”

এইদিকে বিসিবির কাছে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। যার কারণে সাকিবকে দেখা নাও যেতে পারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। এই ব্যাপারে বিসিবি এখনো না জানালেও সাকিবের অনুপস্থিতিতে দলে পরিবর্তন আসতে পারে।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর এবং দ্বিতীয়টি ৬ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া সফরকালে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে। মূল লড়াইয়ের আগে ২১ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!