• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকাকে ২৫৬ রানের লক্ষ্য মাশরাফিদের


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১২, ২০১৭, ০৬:১৫ পিএম
দক্ষিণ আফ্রিকাকে ২৫৬ রানের লক্ষ্য মাশরাফিদের

ঢাকা: ওয়ানডে সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নেয়ার ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশকে ২৫৬ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করেতে নেমে স্বাগতিক বোলারদের তোপে ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে অলআউট হয় মাশরাফি বিন মুর্তজার দল।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ব্লুমফন্টেইনে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ দল। ফ্রাইলিঙ্কের বলে মালুসি সিবোতোর হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন সৌম্য সরকার। তিনি ১৩ বল খেলে মাত্র ৩ রান করে। এরপর বেশিক্ষণ থিতু হতে পারেননি ইমরুলও। ৬ চারে ৩১ বল মোকাবেলায় ২৭ রান করে দলীয় ৩১ রানের সময় ফ্রাইলিঙ্কের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে লিটন দাস ও মুশফিকুর রহিম প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৩০ রান যোগ করার ইনিংসের ১৪তম ওভারে দলীয় ৩১ রানের সময় সিবোতের প্রথম শিকারে ৮ রান করা লিটন দাস আউট হলে তৃতীয় উইকেটের পতন ঘটে সফরকারীদের। লিটনের আউটের ৭ বলের মধ্যে ২২ রান করে মুশফিক সাজঘরের পথ ধরলে ৬৩ রানে চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ফাগিসোর বলে ব্যক্তিগত ২২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক।

এরপর দলের বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের জুটিতে আসে ৫৭টি গুরুত্বপূর্ণ রান। কিন্তু ২১ রান করে মাল্ডারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন রিয়াদ। এরপর দলের হাল ধরেন সাকিব ও সাব্বির। সাকিব অর্ধশতক তুলে নেন। তাদের জুটিতে আসে ৭৬ রান। সাকিব ৬৭ বলে ৬৮ রান করে ফাগিসোর বলে ডুমিনির হাতে ধরা পড়েন। সাকিব তার ইনিংসটি ৯টি চারে সাজান।

সাকিবের বিদায়ের পর অর্ধশতক তুলে নেন সাব্বির। ৫৪ বলে ৫২ রান করে ফিরে যান তিনি। এরপর ১২ রান করে আউট হন নাসির হোসেন। শেষদিকে মাশরাফি বিন মর্তুজার ১৩ বলে করেন ১৭ রান। অলআউট হওয়ার আগে ২৫৫ রানের পুঁজি পায় বাংরাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!