• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দখল হওয়া জলাশয় উদ্ধার করে মাছ চাষ করতে হবে: শিল্পমন্ত্রী


ঝালকাঠি প্রতিনিধি জুলাই ২২, ২০১৭, ০৬:৩২ পিএম
দখল হওয়া জলাশয় উদ্ধার করে মাছ চাষ করতে হবে: শিল্পমন্ত্রী

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার জনকল্যাণমুখী। জনগণের ভাগ্যের উন্নয়নের বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। এমনি ভাবে জাটকা ধরা বন্ধের সময় জেলেদের ৪০ কেজি করে চাল প্রদানসহ বিভিন্ন রকমের সহায়তা প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছে।

দেশীয় প্রজাতির মাছ আজকের হাড়িয়ে যেতে বসেছে। এটাকে ফিরিয়ে আনতে হবে। এজন্য দখল হওয়া এবং পরিত্যক্ত পুকুর, ডোবা ও খাল উদ্ধার করে তা খনন করে সেখানে মৎস্য চাষ করতে হবে। এর ফলে মৎস্য চাষ ও উৎপাদন বাড়বে। মাছ রপ্তানি করে বেশি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যাবে।

শনিবার (২২ জুলাই) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদের হলরুমে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উদ্‌যাপন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

জেলা মৎস্য কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সহ-সভাপতি সালাহ্উদ্দিন আহম্মেদ সালেক, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব, পিপি আব্দুল মান্নান রসুল, চেম্বার অব কমার্সের সভাপতি মাহাবুব হোসেন।

আলোচনা সভা শেষে জেলার ছয়জন সফল মৎস্য চাষীকে পুরস্কার প্রদান করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!