• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দপ্তর পরিষ্কার করছেন মন্ত্রী! হতভম্ব কর্মকর্তরা


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৩, ২০১৭, ০৯:২৩ পিএম
দপ্তর পরিষ্কার করছেন মন্ত্রী! হতভম্ব কর্মকর্তরা

নিজ দপ্তরে ঝাড়ু হাতে মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি

ঢাকা: শুধু উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথই নন, চমকে দিতে শুরু করলেন তার মন্ত্রিসভার অন্য সদস্যরাও। নিজ দপ্তরের অপরিচ্ছন্নতা দেখে বেজায় চটে গেলেন মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি। ঝাড়ু হাতে নিজেই নেমে পড়লেন পরিচ্ছন্নতা অভিযানে। আর স্বয়ং মন্ত্রীকে ঝাড়ু হাতে করিডর পরিষ্কার করতে দেখে হতভম্ব হয়ে পড়লেন কর্মকর্তারা।

উত্তরপ্রদেশ বিধানসভায় যে ঘরটি বরাদ্দ হয়েছে মন্ত্রী উপেন্দ্র তিওয়ারির জন্য, সেই ঘর ও করিডর ছিল অপরিচ্ছন্ন।  বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে নিজ দপ্তরে উপস্থিত হওয়ার পরে এমন কাণ্ড ঘটে।

মন্ত্রীকে ঝাড়ু হাতে করিডর পরিষ্কার করতে দেখে একদিকে অস্বস্তিতে পড়েন কর্মীরা। অপরদিকে মুহূর্তেই ঘটনা ছড়িয়ে পড়লে সরকারি দপ্তর পরিচ্ছন্ন রাখতে কোমর বেঁধে ময়দানে নেমে পড়েন কর্মকর্তারাও।

মন্ত্রী এক হাতে ঝাড়ু আর এক হাতে মপার নিয়ে যখন করিডর সাফ করছিলেন তখন বিপদ বুঝে পরিচ্ছিন্নকর্মীরা তড়িঘড়ি গার্বেজ বিন হাতে নিয়ে মেঝে থেকে ময়লা কুড়িয়ে নিতে শুরু করেন। তবে অন্য কর্মী ও কর্মচারীরা ঘটনার আকস্মিকতায় তখন হতচকিত। মন্ত্রীকে ঘিরে কিংকর্তব্যবিমূঢ় হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাদের।

মন্ত্রী নিজে ঝাড়পোছ করছেন দপ্তর- এ খবর আগুনের মতো ছড়িয়ে পড়ে উত্তরপ্রদেশসহ এর বাইরেও। এরপর থেকে আরও তটস্থ সরকারি দপ্তরের কর্মী ও কর্মকর্তারা।

গেল ১৯ মার্চ শপথ নিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা। পরদিন ২০ মার্চ মন্ত্রীদের আরো একটি বিষয়ে শপথ গ্রহণ করিয়েছেন। প্রত্যেক মন্ত্রী বছরে অন্তত ১০০ ঘণ্টা সময় ব্যয় করবেন পরিচ্ছন্নতা অভিযানের জন্য। যোগীর নির্দেশে সরকারি দপ্তরে পান, পান মশলা, গুটখা খাওয়াও নিষিদ্ধ হয়ে গিয়েছে।

সোনালীনিউজডটকম/এন

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!