• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দরপতনে সপ্তাহ শেষ


অর্থনীতি ডেস্ক জুন ৯, ২০১৬, ১০:৫৮ পিএম
দরপতনে সপ্তাহ শেষ

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (০৯ জুন) দরপতন হয়েছে লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হলেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ছিল মিশ্র প্রবণতা। তবে উভয় বাজারে টাকার অংকে লেনদেন সামান্য বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে ৪ হাজার ৪১৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৭৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৪০ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। যা আগের দিনের চেয়ে ১৭ কোটি টাকা বেশি। বুধবার (০৮ জুন) ডিএসইতে লেনদেন হয়েছিল ৩২৩ কোটি টাকা।

ডিএসইতে মোট ৩১৯টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১১৬টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২৭৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৬ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৫৫০ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫৯৭ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক শূণ্য ৩ পয়েন্ট বেড়ে ৯৬২ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে টাকা অংকে মোট লেনদেন হয়েছে ২৩ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এর মধ্যে বেড়েছে ৯৫টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!