• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘দরুদ শরিফ ছাড়া দোয়া কবুল হয় না’


নিজস্ব প্রতিবেদক জুন ১১, ২০১৬, ১০:০৩ পিএম
‘দরুদ শরিফ ছাড়া দোয়া কবুল হয় না’

নেতাকর্মীদের উজ্জীবিত করতে বিভিন্ন সভা সমাবেশে কবিতা ও গান শুনিয়ে থাকেন রওশন এরশাদ। এবার ইফতার মাহফিলে গজল গেয়ে শোনালেন তিনি। কাজী নজরুল ইসলাম রচিত ‘ত্রিভূবনের প্রিয় মোহাম্মদ এল রে দুনিয়ায়, আয় রে সাগর আকাশ বাতাস, দেখবি যদি আয়’- নেত্রীর কণ্ঠে এই গজল শুনে নেতাকর্মীরাও চমৎকৃত হলেন। অভিনন্দন জানালেন স্বামী হুসেইন মুহম্মদ এরশাদ।
 
শনিবার (১১ জুন) রাজধানীর গুলশান ইমান্যুয়েলস কনভেনশন সেন্টার জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছিল। বিশেষ অতিথি ছিলেন রওশন।বক্তব্য দিতে উঠে গজল শুনিয়ে সবাইকে অবাক করে দিলেন।

রমজানের গুরুত্ব তুলে ধরে রওশন বলেন, দরুদ শরিফ ছাড়া মহান আল্লাহ বান্দার কোনো দোয়া কবুল করেন না। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) ছাড়া পৃথিবীতে কিছুই অর্জন সম্ভব না উল্লেখ করে তিনি গাইতে শুরু করেন, ‘ত্রিভুবনের প্রিয় মোহাম্মদ এলরে দুনিয়া, আয়রে সাগর আকাশ বাতাস, দেখবি যদি আয়। ধূলির ধরা বেহেশ্ত আজ, জয় করিল, দিল রে লাজ। আজকে খুশির ঢল নেমেছে ধূসর সাহারায়। দেখ আমিনা মায়ের কোলে, দোলে শিশু ইসলাম দোলে, কচি মুখের শাহাদাতের বাণী সে শোনায়.....।

এসময় তার স্বামী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ ইফতার মাহফিলে অংশ নেয়া নেতাকর্মীরাও গলা মেলান।
 
ঢাকা মহানগর উত্তর জাপার সভাপতি ও পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জাপার প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, মীর আবদুস সবুর আসুদ ও বাহাউদ্দিন আহমেদ বাবুল প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!