• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দল থেকে বাদ পড়ে পাকিস্তানি ক্রিকেটারের আত্মহত্যা


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৫:১৪ পিএম
দল থেকে বাদ পড়ে পাকিস্তানি ক্রিকেটারের আত্মহত্যা

ফাইল ছবি

ঢাকা: গত বছরের অক্টোবরে দল থেকে বাদ পড়ে নিজের গায়ে পেট্রোল ঢেলে আত্মহত্যা করতে চেয়েছিলেন পাকিস্তানের তরুণ ক্রিকেটার গুলাম হায়দার আব্বাস। ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিলেন তিনি। এবার একই অভিযোগে আরও এক পাকিস্তানি ক্রিকেটার আত্মহত্যা করেছেন। নিজের বাসায় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন করাচির অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের  খেলোয়াড় মোহাম্মদ জারাইব।

এই তরুন ক্রিকেটারের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, জারাইব গ্রেড-১১ এর ছাত্র ছিলেন। কিন্তু হঠাৎ করেই তাকে দল থেকে বাদ দিয়ে দেয় নির্বাচকরা। আর এতেই মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। জাতীয় পর্যায়ে তার অবস্থান খুইয়ে ফেলাতে আত্মহত্যা করেছেন জারাইব।

জারাইবের বাবা আমির হানিফও একজন ক্রিকেটার ছিলেন। তিনি জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচে অংশ নেন। জারাইবও সম্ভাবনাময় ক্রিকেটার হিসেবে বাবার মতো নিজেকে তৈরি করছিলেন। কিন্তু দল  থেকে বাদ পড়ায় হতাশাগ্রস্ত অভিমানী জারাইব নিজেই সেই সম্ভাবনার ইতি টানলেন।

লাহোরে গত মাসেও অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে করাচির প্রতিনিধিত্ব করেছিলেন উদীয়মান এ ক্রিকেটার। কিন্তু ‘চোটের কারণ দেখিয়ে’ তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। জারাইব এটি কোনোভাবেই মেনে নিতে পারেননি। নিজেকে মনে করেছেন অবিচারের শিকার। সোমবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জারাইব।

আমির হানিফ জানান, দল থেকে বাদ পড়ার পর জারিয়াব ভীষণ রকম মানসিক অবসাদে আক্রান্ত হয়। সে তার কোচদের দ্বারা প্রচুর চাপের মুখে ছিল। তিনি তরুণ তরুণ ক্রিকেটারদের ওপর কোচদের চাপ কমানোর আহবান জানান।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, টিম ম্যানেজমেন্টকে জারাইব নিজেই জানিয়েছিলেন, তাঁর চোট এমন গুরুতর কিছু নয় যে ফিরে যেতে হবে। কিন্তু কেউ তাঁর কথা শোনেনি। এদিকে জিও টিভিকে তাঁর বাবা হানিফ জানিয়েছেন, চোটটা ছিল আসলে অজুহাত। ভেতরকার কারণ হলো বেশি বয়সের কারণে তাঁকে অনূর্ধ্ব-১৯ দলের জন্য যোগ্য মনে করা হয়নি। এ কারণে চোটের অজুহাতে তাঁকে বাসায় ফেরত পাঠানো হয়।

এদিকে, তার পরিবারের পক্ষ থেকে কোনো মামলা দায়ের করা হয়নি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!