• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দল নয়, প্রার্থীর ব্যক্তি ইমেজ দেখেই মনোনয়ন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১০, ২০১৮, ০৫:০১ পিএম
দল নয়, প্রার্থীর ব্যক্তি ইমেজ দেখেই মনোনয়ন

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল নয়, প্রার্থীর ব্যক্তিগত ইমেজকে গুরুত্ব দেয়া হবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় এ কথা বলেন তিনি। বৈঠকে উপস্থিত একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করছেন।

প্রধানমন্ত্রী বলেন,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না বলে না। দল নয় প্রার্থীর ব্যক্তিগত ইমেজকে প্রধান্য দেয়া হবে।

তিনি বলেন, নির্বাচনে জয়ের ক্ষেত্রে প্রার্থীর ইমেজ কাজ করবে ৭০ শতাংশ আর দলের ভাবমূর্তি কাজ করবে মাত্র ৩০ শতাংশ। সুতরাং বিভিন্ন রিপোর্টের ভিত্তিতে যেসব প্রার্থী জয়ের সম্ভাবনা থাকবে তাদেরই মনোনয়ন দেয়া হবে।

সূত্র জানায়, আসন্ন নির্বাচনের বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আড়াই ঘণ্টা বৈঠক করেন প্রধানমন্ত্রী। বিকেলে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

এছাড়া বর্তমান সংসদে রয়েছে এমন প্রতিটি দলের সঙ্গেই পৃথক পৃথক বৈঠক করবেন প্রধামন্ত্রী। বিএনপির আন্দোলন কিংবা জোট গঠন নিয়ে মন্ত্রিসভায় আলোচনা না হলেও নির্বাচনে বিএনপি অংশ নেবে ধরেই প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!